Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৬ নভেম্বর ‘লেটস টক’ অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী

বাসস | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১১:৫১ এএম

আগামি ১৬ নভেম্বর তাঁর সরকারি বাসভবন গণভবনে তরুণদের সাথে ‘লেটস টক’ শীর্ষক এক পারস্পরিক আলোচনা অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্যোক্তা, পেশাজীবী, চাকুরিজীবী, ছাত্র-ছাত্রী, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মীসহ সারাদেশ থেকে মনোনীত হয়ে আসা ১শ’ ৫০ জন তরুণ-তরুণী এদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘লেটস টক উইথ শেখ হাসিনা’ শীর্ষক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ হিসাবে দেশকে গড়ে তুলতে তাঁর সরকারের গৃহিত বিভিন্ন উদ্যোগ ও পরিকল্পনার বিষয় নিয়ে তরুণদের সঙ্গে আলোচনা করবেন।

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো একজন প্রধানমন্ত্রী তরুণদের সাথে এধরনের আয়োজনে যোগদান করবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা শাখা ‘সেন্টার ফর রিসার্চ এ্যান্ড ইনফরমেশন’ (সিআরআই) এই অনুষ্ঠানের আয়োজন করেছে। কয়েকটি টেলিভিশন চ্যানেল এই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।

সিআরআই-এর জ্যেষ্ঠ বিশ্লেষক এবং সমন্বয়কারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং তিনি সব সময় তরুণদের কথা শুনতে চেষ্টা করেন ও তাদের মতামতকে গুরুত্ব দেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের কাছ থেকে প্রশ্ন নেবেন এবং তাদের জিজ্ঞাসার জবাব দেবেন।

নীতি-নির্ধারকদের সাথে মতবিনিময়ের সুযোগ সৃষ্টির লক্ষ্যে ‘সিআরআই’ নিয়মিতভাবে তরুণদের জন্য ‘লেটস টক’ অনুষ্ঠান আয়োজন করে থাকে।

ব্যারিস্টার শাহ আলী ফরহাদ বলেন, এই অনুষ্ঠানটি নতুন প্রজন্মের চিন্তা-ভাবনা ও সমস্যার কথা নীতি নির্ধারকদের কাছে তুলে ধরার জন্য একটি ‘প্লাটফরম’ হিসেবে কাজ করছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সিআরআই আয়োজিত ‘লেটস টক’ অনুষ্ঠানের কয়েকটি পর্বে অংশগ্রহণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ