Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

চৌদ্দ দ‌লের সা‌থে আনুষ্ঠা‌নিক আ‌লোচনার ব্যাপ‌া‌রে আলাপ ক‌রে‌ছি -মাহি বি চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ৩:১৪ পিএম

চৌদ্দ দ‌লের সা‌থে আনুষ্ঠা‌নিক আ‌লোচনার ব্যাপ‌া‌রে আলাপ হয়েছে বলে জানিয়েছেন বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী। তিনি বলেন, আমরা আশা কর‌ছি কিছু দি‌নের ম‌ধ্যেই আনুষ্ঠা‌নিক আ‌লোচনা শুরু হ‌বে।

মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও মাহী বি. চৌধুরী সাংবাদিকদের এ কথা বলেন।

মাহী বি. চৌধুরী বলেন, আজ‌কে আমরা একটা অনানুষ্ঠানিক আ‌লোচনা ক‌রে‌ছি। গত বেশ ক‌য়েক‌দিন ধ‌রে আমা‌দের দ‌লের মহাস‌চিব মান্নান সা‌হে‌বের সা‌থে ওবায়দুল কা‌দের সা‌হে‌বের বেশ ক‌য়েক বার আলাপ হ‌য়ে‌ছে। সেই আলোচনার প্রে‌ক্ষি‌তে আজ‌কে আমরা বাংলা‌দেশ বি‌রোধী যে শ‌ক্তি বাংলা‌দে‌শের বিরু‌দ্ধে ষড়যন্ত্র ক‌রছে, সেই সমস্ত বিরোধী শ‌ক্তির বিরু‌দ্ধে দেশ প্রে‌মিক একসা‌থে ক‌রে এক‌টি সুন্দর নির্বাচন যা‌তে ক‌রে করা যায়, অংশগ্রহণমুলক নির্বাচন করা যায়, বাংলা‌দেশের প‌ক্ষের মানুষ যা‌তে বিজয় অর্জন ক‌রতে পা‌রে। সা‌র্বিক রাজনী‌তি নি‌য়ে আ‌লোচনা হ‌য়ে‌ছে।

তিনি আরও বলেন, আমরা ব‌লে‌ছি যুক্তফ্র‌ন্টের পক্ষ থে‌কে বি‌কে‌লে আমা‌দের প্রে‌সি‌ডিয়াম বৈঠক আ‌ছে, সেই সা‌থে আমা‌দের যুক্তফ্র‌ন্টের বৈঠক আ‌ছে। তারপ‌রে আমরা চৌদ্দ দ‌লের সা‌থে এক‌টি আনুষ্ঠা‌নিক আ‌লোচনা করা যায় কিনা সেই বিষয়টা নি‌য়ে ওবায়দুল কা‌দের কথা বল‌তে চে‌য়ে‌ছি‌লেন। আমরা সব সময় ম‌নে ক‌রি এর আ‌গে বিগত দিনগু‌লো‌তে চৌদ্দ দ‌লের সা‌থে যখন আমরা আ‌ন্দোলন ক‌রে‌ছিলাম ২০০৪ থে‌কে ৬, এক সা‌থে ব‌সে আ‌লোচনাও ক‌রে‌ছিলাম।

আজ‌কেও আমরা যুক্তফ্র‌ন্টের সা‌থে আ‌লোচনা কর‌বো। আ‌লোচনার পর চৌদ্দ দ‌লের সা‌থে আনুষ্ঠা‌নিক আ‌লোচনার ব্যাপ‌া‌রে আলাপ ক‌রে‌ছি এবং আমরা আশা কর‌ছি কিছু দি‌নের ম‌ধ্যেই আনুষ্ঠা‌নিক আ‌লোচনা হয়‌তোবা শুরু হ‌বে।

জোটবদ্ধভা‌বে নির্বাচন কর‌বেন কিনা এমন প্র‌শ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, এই সমস্ত বিষ‌য়ে আনুষ্ঠা‌নিক আ‌লোচনা যা‌তে শুরু হয়, তার প্র‌ক্রিয়া আজ‌কে থে‌কে শুরু।

তিনি বলেন, আমরা ‌নির্বাচ‌নে আস‌ছি এটা নি‌শ্চিত। জোটগত নির্বাচন অসম্ভব নয়। ত‌বে অানুষ্ঠা‌নিক আ‌লোচনার বিষ‌য়ে আজ‌কে আমরা আ‌লোচনা ক‌রে‌ছি। এবং খুব শিঘ্রই আনুষ্ঠা‌নিক আ‌লোচনা শুরু কর‌বো আমরা যুক্তফ্রন্ট এবং ১৪ দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ