Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

মিছিলে স্লোগানে উৎসব মুখর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ৩:৪০ পিএম | আপডেট : ৩:৪০ পিএম, ১৩ নভেম্বর, ২০১৮

মিছিলে স্লোগানে মুখর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহ ও তা জমা দেওয়াকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। আজ মঙ্গলবার মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিন চলছে। এ উপলক্ষে প্রথমদিনের মত আজও বিএনপির কেন্দ্র্রীয় কার্যালয়ে নেতা-কর্মীদের সরব উপস্থিতি রয়েছে।
সকাল থেকেই মিছিল নিয়ে মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসতে থাকেন। রঙ-বেরঙের ব্যানার, ফেস্টুন হাতে স্লোগান দিয়ে, ব্যান্ড বাজিয়ে বিএনপির নেতা-কর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের সড়কে মিছিল করছেন। গতকাল সোমবার থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথম দিন বিক্রি হয়েছে ১ হাজার ৩২৬টি মনোনয়ন ফরম।
নির্বাচনে আসার ঘোষণা এবং মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে বহুদিন পর চাঙা হয়ে উঠেছে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়। দলীয় নেতা-কর্মীদের সরব উপস্থিতিতে কেন্দ্রীয় কার্যালয় এখন মুখর।
বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এলাকা ঘুরে আইনশৃংখলাবাহিনীর ব্যাপক উপস্থিতি দেখা গেছে। কাকরাইল নাইটেংগেলের মোড় এবং ফকিরাপুল মোড়ে পুলিশ গাড়ি নিয়ে দাড়িয়ে আছে। তবে তাঁরা কাউকে আটকাচ্ছেন না।
বিএনপির মনোনয়নপ্রত্যাশী কয়েকজন নেতা ও মিছিলে থাকা কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দলটির এই নির্বাচনে অংশগ্রহণকে ইতিবাচকভাবে নিয়েছেন নেতা-কর্মীরা। নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলসহ দলের সব পর্যায়ে নতুন উদ্দীপনার সৃষ্টি হয়েছে। তারা এই নির্বাচনে জয়ী হয়ে তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে।
তবে দলটির নেতা-কর্মীদের মনে এখনো আশঙ্কা, বিভিন্ন মামলায় তাঁদের গ্রেপ্তার করা হতে পারে, হয়রানি অব্যাহত থাকতে পারে। যদি গ্রেফতার হয়রানি বন্ধ হয় তাহলে ধানের শীষের বিপুল বিজয় কেউ ঠেকাতে পারবে না বলে নেতাকর্মীরা দাবি করেন।



 

Show all comments
  • Md. Mofazzal Hossain ১৩ নভেম্বর, ২০১৮, ৫:০১ পিএম says : 0
    This is the true scenario of BNP. Go ahead BNP go ahead. Victory is surely close to the door.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ