Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

মোহাম্মদ শওকত জামিল ইউসিবির নতুন এমডি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ৫:৫১ পিএম

বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ শওকত জামিল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসাবে দায়িত্ব গ্রহন করেছেন। মঙ্গলবার ( ১৩ নভেম্বর) তিনি এই পদে যোগদান করেন। এর পূর্বে তিনি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্বরত ছিলেন।
শাখা ব্যবস্থাপক হিসাবে ২০ বছরসহ ব্যাংকিংয়ের নানা ক্ষেত্রে সুদীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতালব্ধ। জামিল ১৯৮৩ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে ‘প্রবেশনারি অফিসার’ হিসাবে যোগদান করেন। তিনি জেনারেল ব্যাংকিং, ফরেন এক্সচেঞ্জ, ক্রেডিট, ট্রেজারি, জেনারেল সার্ভিসেস, ব্র্যান্ড মার্কেটিং ও কর্পোরেট এ্যাফেয়ার্স সহ ব্যাংকের বিভিন্ন ব্যবস্থাপন পর্যায়ে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিনি এমএসএস ডিগ্রি অর্জন করেন। জামিল দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষন, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহন করেছেন। তিনি ১৯৯৭ সালে জাপানের ওসাকায় অনুষ্ঠিত ‘ফিন্যন্স ব্যাংকিং ম্যানেজমেন্ট ফর সাউথ এশিয়া ফেডারেশন অফ এওটিএস এলামনাই সোসাটিজ’ বিষয়ক কর্মশালায় অংশগ্রহন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর