Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী

দ্বিতীয় দিনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি ১ হাজার ২১৩টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ৮:১৫ পিএম

জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপির মনোনয়নপত্র বিক্রির দ্বিতীয় দিনে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ১ হাজার ২১৩ টি ফরম বিক্রি করেছে দলটি।

মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘প্রশাসনের এতো নিয়ন্ত্রণ, গুম-খুনের পরেও মনোনয়ন সংগ্রহ করতে মানুষের ভিড় দেখে দিশেহারা হয়ে গেছে সরকার। আশা করি ভোটেও বিএনপি নেতাকর্মীদের জনজোয়ার সৃষ্টি হবে।’

এ সময় নির্বাচনের তারিখ আরও এক মাস পেছানোর দাবি জানিয়ে তিনি বলেন, ‘সবার আপত্তির পরেও ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রমাণ করে পাতানো নির্বাচনের পথেই ইসি হাঁটছে। তারপরও আমরা ভোট আরও একমাস পিছিয়ে দিতে ইসির কাছে দাবি জানাচ্ছি।’

এদিকে বিএনপিসহ একাধিক বিরোধী দলের পক্ষ থেকে বিরোধিতা থাকলেও ৮০-১০০টি আসনে ইভিএম ব্যবহারের পরিকল্পনার কথা জানিয়েছে ইসি। সেই সঙ্গে মঙ্গলবার সিইসি জানিয়েছেন, নির্বাচন ৩০ ডিসেম্বরই হবে। আর সময় পেছানোর সুযোগ নাই।
এর আগে সোমবার প্রথম দিনে মনোনয়ন ফরম বিক্রি হয়েছিল ১ হাজার ৩২৬টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ