Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

ইসরায়েলি হামলায় ‘হামাস টিভি’ ধ্বংস, চার ফিলিস্তিনি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ৯:১২ পিএম

২০১৪ সালের পর ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে বর্তমানে সবচেয়ে সহিংস অবস্থা বিরাজ করছে। সোমবার রাতে ইসরায়েলি সেনারা বিমান হামলা চালিয়ে ধ্বংস করে দিয়েছে ‘হামাস টিভি’। এই হামলায় ৪ ফিলিস্তিনিও নিহত হয়েছে। এর আগে ইসরায়েলি সেনারা ছদ্মবেশ ধারণ করে গাজা উপত্যকার ভিতরে প্রবেশ করে হত্যাযজ্ঞ চালায়। তখন নিহত হন হামাসের একজন সিনিয়র কমান্ডারসহ কমপক্ষে সাত ফিলিস্তিনি। খবর আল জাজিরা।
সোমবার দিনের শুরুতে ইসরায়েলের দিকে বেশ কিছু রকেট নিক্ষেপ করা হয় গাজা উপত্যকা থেকে। ইসরায়েল বলেছে, তাদের আয়রন ডোম সিস্টেম দিয়ে ৩০০ রকেটকে অকেজো করে দেয়া হয়েছে। তবে একটি রকেট একটি বাসে আঘাত করেছে। আরেকটি দক্ষিণ ইসরায়েলের একটি ভবনে আঘাত করেছে। ওই ভবনের ধ্বংসাবশেষ থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অ্যাশকেলনের ওই ভবন থেকে একজন নারীকে উদ্ধার করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। ইসরায়েলি সেনাদের দাবি, একজন সেনা সদস্য মারাত্মক আহত হয়েছে। এছাড়া কমপক্ষে ২৭ ইসরায়েলি আহত হয়েছে।
এ বিষয়ে ইলেকট্রনিক ইনতিফাদা’র আলি আবুনিমাহ বলেছেন, ‘গাজায় সাধারণ মানুষকে টার্গেট করছে ইসরায়েল। তারা সন্ত্রাসী কাজ চালাচ্ছে। বোমা হামলা করছে। মানুষদের হত্যা করছে।’ এমন অবস্থায় সব পক্ষকে লড়াকু অবস্থান থেকে ফিরে আসার আহ্বান জানিয়েছে জাতিসংঘ।



 

Show all comments
  • ১৪ নভেম্বর, ২০১৮, ৬:১৬ এএম says : 0
    ইসরায়েল কে পুরোপুরি ধ্বংস করতেই হবেই হামাসের এছাড়া বিকল্প কোন পথ নেই.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।