Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

আবারো সেই ব্যাটিং ব্যর্থতা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ব্যাটিং নিয়ে একটা শঙ্কা ছিলই। আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই শঙ্কা থেকে বের হতে পারছে না বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বনি¤œ রানের লজ্জার রেকর্ডের পর ইংল্যান্ডের বিপক্ষেও গতকাল ব্যাটিং ব্যর্থতায় ৭ উইকেটে হেরেছে সালমা খাতুনের দল।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং পায় বাংলাদেশ। দ্বিতীয় ওভার থেকেই শুরু হয় টাইগ্রেস ব্যাটারদের আসা-যাওয়া। নির্ধারিত ২০ ওভার ৯ উইকেটে পার করতে পারলেও স্কোরবোর্ডে জমা পড়ে মাত্র ৭৬ রান। শীর্ষ ছয়জনের চারজনই আউট হন রানের খাতা না খুলেই। ব্যতিক্রম ছিলেন কেবল আয়েশা রহমান। ৫২ বলে দুই চার ও তিন ছক্কায় করা তার ৩৯ রানের কল্যাণেই মূলত এদিনও লজ্জার রেকর্ড থেকে কোনরকম রক্ষা পায় বাংলাদেশ। বাকিদের মধ্যে সর্বোচ্চ ১২ রান আসে জাহানারা আলমের ব্যাট থেকে। বাঁ-হাতি স্পিনে ৪ ওভার বল করে এক মেডেনসহ ১৬ রানের খরচায় তিন উইকেট নেন ক্রিশ্চি গর্ডন। নিয়ন্ত্রিত বোলিংয়ে একটি করে উইকেট নেন সিভার, ¯্রাবসলে, স্মিথ ও এক্লিস্টন। দুটি রান আউট বলছে ইংলিশদের ফিল্ডিংটাও ছিল দুর্দান্ত।

বাংলাদেশ ইনিংসের পর ম্যাচে হানা দেয় বৃষ্টি। এজন্য ইংল্যান্ডের লক্ষ্য নেমে দাঁড়ায় ১৬ ওভারে ৬৪। ১৩ রানের মধ্যে দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে কিছুটা আশা দেখিয়েছিলেন সালমা খাতুন। কিন্তু ঐ পর্যন্তই। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ইংলিশদের। ৩৯ বল আর ৭ উইকেট হাতে রেখে ‘এ’ গ্রæপে নিজেদের প্রথম জয় তুলে নেয় ইংল্যান্ড। ২৮ রানে অপরাজিত থাকেন জোন্স, ১১ রানে অধিনায়ক নাইট। ২৩ রান করা সিভারের উইকেটটি নেন খাদিজাতুল কুবরা।

আগামীকাল বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। গ্রæপ পর্বে সালমা খাতুনরা শেষ ম্যাচ খেলবেন শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পাঁচ দলের প্রতি গ্রæপ থেকে দুটি করে দল সরাসরি খেলবে সেমিফাইনালে। ‘বি’ গ্রæপে দুই ম্যাচে শতভাগ জয় নিয়ে ভালো অবস্থানে আছে অস্ট্রেলিয়া ও ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর