Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

নিখোঁজ ১৫ জেলে ২ মাস পর ফেরত

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পটুয়াখালীর গভীর সমুদ্রের সুন্দরবন এলাকায় মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ট্রলারসহ নিখোঁজ ১৫ জেলেকে ২ মাস পর গতকাল মঙ্গলবার বিকেলে বাংলাদেশে ফেরত দিয়েছে ভারতীয় বিএসএফ ও পুলিশ। ভারতের পেট্টাপোল ক্যাম্পের বিএসএফ ও পুলিশ ১৫ বাংলাদেশী জেলেকে বেনাপোল চেকপোষ্টের বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন। ফেরত আসা জেলেরা পটুয়াখালী জেলার মাহিপুর উপজেলার তাহেরপুর গ্রামের বাসিন্দা। ফেরত আসা জেলেরা হচ্ছেন কালু গাজি (৫১), মনি হাওলাদার (৩৩), সৈয়দ আলম (২৮), মো. রিয়াজ (২৯), বিল্লাল হাওলাদার (৪৭), আব্দুস সালাম (৪০), মাসুদ হাওলাদার (২৬), নিজাম মির্ধা (৩৪), শেখ সলেমান (৫০), রিপন শিকদার (৩১), হাবিবুল শেখ (৩১), সেকেন্দার আকন (৪৫), আব্দুল রশিদ (৪৫), মনির মালাধর (৪৩) ও রহমতুল্লাহ হাওলাদার (৩৬)।
বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার আমজাদ হোসেন জানান, গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে তারা সকলে নিখোঁজ হয়। দীর্ঘ ১৯ ঘন্টা পানিতে ভাসমান থাকার পর ভারতীয় কোষ্টগার্ড তাদের উদ্ধার করে ভারতের গবর্ধন থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে নীলডুমুর সেক্টর বিজিবির পক্ষে ভারতীয় কর্তৃপক্ষের কাছে তাদেরকে হস্তান্তরের আবেদন জানান। দু-দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সহযোগিতায় ৬০ দিন পর দেশে ফিরে আসেন তারা। বেনাপোল ইমিগ্রেশন তাদেরকে পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। পোর্ট থানা একটি জিডি করে তাদেরকে ছেড়ে দেয় পুলিশ।

বেনাপোল পোর্ট থানার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম বলেন, পটুয়াখালীর গভীর সমুদ্রের সুন্দরবন এলাকায় মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ট্রলারসহ নিখোঁজ ১৫ বাংলাদেশী জেলে। উভয় দেশের হস্তক্ষেপে বাংলাদেশে ফেরত আসেন তারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

২১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন