Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ৫৯ জনের মনোনয়নপত্র সংগ্রহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রামের ১৬টি আসনে গতকাল মঙ্গলবার পর্যন্ত তিন দিনে নির্বাচন কমিশন থেকে ৫৯ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারা রিটার্নিং অফিসার (বিভাগীয় কমিশনার কার্যালয়), চট্টগ্রাম জেলা রিটার্নিং অফিসার ও উপজেলা সহকারী রিটার্নিং অফিসারদের কাছ থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করেন। গতকাল ১৭ জন সম্ভাব্য প্রার্থী ১৮টি মনোনয়ন পত্র সংগ্রহ করেন। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, এলডিপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীরাও মনোনয়ন পত্র সংগ্রহ করছেন।

চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি মনিরুল ইসলাম ইউসুফ ও স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম মনোনয়ন পত্র নিয়েছেন। চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, উত্তর জেলা বিএনপি নেতা সরওয়ার আলমগীর, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাÐারী। চট্টগ্রাম-৩ (স›দ্বীপ) আসনে বিএনপির মোস্তফা কামাল পাশা ও নুরুল মোস্তফা, ইসলামী আন্দোলনর মনসুরুল হক।

চট্টগ্রাম-৪ (সীতাকুÐ) আসনে আওয়ামী লীগের আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া, জাতীয় পার্টির দিদারুল কবির, বিএনপির আহমেদ উল আলম চৌধুরী রাসেল। চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে বিএনপির এম মোরশেদ খান, আওয়ামী লীগের আবদুচ ছালাম, জাসদ ও স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে মঈনউদ্দিন খান বাদল, ন্যাপ থেকে বাপন দাশগুপ্ত, আবদুল মোমেন ও এমদাদুল হক। চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে বিএনপির আবু সুফিয়ান, আওয়ামী লীগের নুরুল ইসলাম বিএসসি, আবদুচ ছালাম ও আশীষ ঘোষ, জাতীয় পার্টির জিয়াউদ্দিন আহমেদ বাবলু, ইসলামিক ফ্রন্টের মোঃ ওয়াহেদ মুরাদ।

চট্টগ্রাম-১০ (হালিশহর-ডবলমুরিং) আসনে আওয়ামী লীগের সৈয়দ মাহমুদুল হক ও ফরিদ মাহমুদ, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা শাহজাহান চৌধুরী ও মোঃ আবদুল কাইয়ুম ভূঁইয়া এবং সাবিনা খাতুন। চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে আওয়ামী লীগের এম এ লতিফ, জাসদের মোঃ জসিম উদ্দিন, ইসলামিক ফ্রন্টের মাওলানা জয়নুল আবেদীন জুবাইর। চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে বিএনপির গাজী মোঃ শাহজাহান জুয়েল, সৈয়দ সাদাত আহমেদ, ইসলামী আন্দোলনের দেলোয়ার হোসেন সাকিব, ইসলামিক ফ্রন্টের মোঃ মঈন উদ্দিন চৌধুরী ও মোঃ আবু তালেব হেলালী। চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনে আওয়ামী লীগের সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ইসলামী ফ্রন্টের এম এ মতিন, স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগ নেতা সৈয়দ জামাল আহমেদ।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদ বীর বিক্রম।
চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে জামায়াতের আ ন ম শামসুল ইসলাম ও শাহজাহান চৌধুরী, ইসলামী আন্দোলনের নুরুল আলম, ইসলামিক ফ্রন্টের আহমেদ মহিউল আলম চৌধুরী। চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে জামায়াতের অধ্যক্ষ জহিরুল ইসলাম, ইসলামী আন্দোলনের ফরিদ আহমদ আনসারী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ