Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

বিপদ বাড়িয়ে মুশফিকের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১১:৩৩ এএম

প্রথম সকালে দলীয় ১০ রানে ভেঙে পড়ে বাংলাদেশের টপ অর্ডার। বুধবার ব্যাট করতে নেমে একে এক বিদায় নিয়েছেন ইমরুল কায়েস, লিটন দাস ও মুমিনুল হক। ৩ উইকেট হারানো বাংলাদেশের শেষ ভরসা ছিলেন প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা মুশফিকুর রহীম। কিন্তু বাংলাদেশের বিপদ বাড়িয়ে সাজঘরে ফিরে গেলেন তিনিও।

জিম্বাবুয়ের সামনে রানের পাহাড় চাপিয়ে দেওয়ার লক্ষ্যেই ফলো অনের সুযোগ থাকা সত্ত্বেও চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তবে সেই লক্ষ্যে শুরুতেই ধাক্কা খেয়েছে তারা। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৪ রান রান। মোহাম্মদ মিঠুনকে (১৫*) নিয়ে ব্যাট করছেন অধিনায়ক মাহমুদউল্লাহ (৩*)।

ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলে দলীয় ২৫ রানে ডোনাল্ড তিরিপানোর বলে ডিপ স্কয়ার লেগে ব্র্যান্ডন মাভুতার তালুবন্দী হয়েছেন মুশফিক (৭)।

বুধবার বাংলাদেশের ইনিংসের বিপর্যয় শুরু হয় কাইল জার্ভিসে হাতে। এক ওভারেই টাইগারদের দুই ওপেনারকে বিদায় করেন তিনি। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলে আউট হন ইমরুল। ব্যক্তিগত ৩ রানে জার্ভিসের বল তুলে মারতে গিয়ে ব্যাকোয়ার্ড পয়েন্টে মাভুতার তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন বাঁ-হাতি এই ওপেনার। আর ওই ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন লিটন দাস (৬)।

এদিকে ডোনাল্ড তিরিপানোর করা ইনিংসের ষষ্ঠ ওভারের চতুর্থ বলে রেগিস চাকাভার কাছে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন মুমিনুল হকও।

মঙ্গলবার তৃতীয় দিনের খেলা শেষে ফলো অন নিয়ে একটু রহস্যই ছিল। এদিন ৩০৪ রানে ৯ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল জিম্বাবুয়ে। কিন্তু ইজুরিতে পড়া টেন্ডাই চাতারা ব্যাট করতে নামবেন কিনা সেটা পরিস্কার করেননি জিম্বাবুয়ের অধিনায়ক। এদিকে বাংলাদেশও প্রতিপক্ষকে ফলো অন করাবে কি না সেটা স্পষ্ট করেনি দিন শেষের সংবাদ সম্মেলনে।

অবশেষে সব রহস্যের অবসান ঘটল বুধবার সকালে। নিজেদের ১৮ বছরের ইতিহাসে প্রতিপক্ষকে প্রথমবারের মতো ফলো অনের সুযোগ পেয়েও নিল না টাইগাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর