Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

নির্বাচনের নূন্যতম লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ১১:৫৬ এএম | আপডেট : ১২:০১ পিএম, ১৪ নভেম্বর, ২০১৮

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের নূন্যতম লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপি কার্যালয়ে জনগণের উপস্থিতি দেখে সরকার ও আজ্ঞাবহ নির্বাচন কমিশন বিচলিত হয়ে পড়েছে। তাই দলের কার্যালয়ের সামনে মানুষের ভিড়কে বলা হচ্ছে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। আওয়ামী লীগ যখন মনোনয়ন পরিপত্র জারি করে, তখন দলীয় কর্মীদের ভিড় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয় না। প্রধান নির্বাচন কমিশনারের পেছনে নির্বাহী বিভাগের বন্দুক তাক করা থাকে, তাই আজ্ঞাবহ হয়ে কাজ করছে।’

বুধবার (১৪ নভেম্বর) সকালে দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সংবাদমাধ্যম নিয়ন্ত্রণের যত তরবারি রাখা দরকার, নির্বাচন কমিশন তা জারি করেছে। সরকারের হুকুমে চলছে ইসি। মিডিয়া ওয়াচের নামে সরকারি সংস্থা প্রতিনিয়ত কন্ট্রোল করছে। নির্বাচনের ন্যূনতম লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা হচ্ছে না।

তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী নেতাকর্মীদের রাজনৈতিকভাবে হয়রানি ও গ্রেফতার করা হবে না প্রতিশ্রুতি দিলেও প্রতিদিন গুম, গ্রেফতার অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ