Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

কুমিল্লায় তিন ব্যবসায়ী হত্যায় ৫ জনের ফাঁসির আদেশ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ৩:৩৯ পিএম

কুমিল্লার লাকসামে ১৪০০ টাকার জন্য তিন কাঁচামাল ব্যবসায়ীকে গলা কেটে হত্যার ঘটনায় ৫ আসামির মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এ রায় দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন লাকসাম শ্রীয়াং এলাকার আব্দুল কাদের (চোরা কাদের) এর ছেলে আব্দুর রহমান (২৫), ইয়াকুব আলীর ছেলে মো. শহিদুল্লাহ সহিদ (২৭), আবদুল মান্নানের ছেলে ফারুক হোসেন (৩০), মো. সেলিমের ছেলে মো. রাসেল (৩০) এবং মোহাম্মদ উল্লাহ এর ছেলে মো. স্বপন (৩০)। আসামিরা পালাতক রয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৭ সালের ৬ জানুয়ারি লাকসাম উপজেলার শ্রীয়াং বাজারে দোকান বন্ধ করে কাঁচামাল ব্যবসায়ী উত্তম দেবনাথ (২৭), পরীক্ষিত দেবনাথ (১২) এবং পান ব্যবসায়ী বাচু মিয়া (৩৫) ভ্যান যোগে বাড়ি ফিরছিলেন। রাত ১২টার সময় লাকসামের শ্রীয়াং এবং রাজাপুর রাস্তার বদিরপুকুর নামক স্থানে পৌঁছলে আসামিরা ডাকাত পরিচয় দিয়ে মাত্র ১৪০০ টাকার জন্য রাস্তার পাশে ফসলি জমিতে নিয়ে তিনজনকে গলা কেটে হত্যা করে।

নিহত উত্তম দেবনাথ (২৭), পরীক্ষিত দেবনাথ (১২) মনোহরগঞ্জ উপজেলা প্রতাপপুর গ্রামের মণিন্দ্র দেবনাথের ছেলে। এছাড়া বাচ্চু মিয়া লাকসাম জগতপুর গ্রামের সামছুল হকের ছেলে।

এ ঘটনার পর ওই বছরের ৭ জানুয়ারি নিহত বাচ্চুর ছোট ভাই কবির হোসেন বাদী হয়ে লাকসাম থানায় অজ্ঞাতদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। পরবর্তীতে দীর্ঘ ১০ মাস তদন্ত শেষে লাকসাম থানা পুলিশ ৫ জনকে আসামি করে আদালতে একটি অভিযোগপত্র দাখিল করেন।

এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মো. আবু তাহের এবং পালাতক আসামিদের আইনজীবী ছিলেন অ্যাড. নাঈমা সুলতানা মুন্নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ