Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

রিটার্নিং অফিসার বরাবর খুলনা মহানগর বিএনপির স্মারকলিপি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ৪:০৩ পিএম

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনসহ বিভিন্ন দাবিতে নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে জেলা প্রশাসকের কাছে আজ বুধবার দুপুরে স্মারকলিপি দেয় খুলনা মহানগর বিএনপি। স্মারকলিপিতে বলা হয়, দেশে গণতান্ত্রিক ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্য ফ্রন্ট ৭ দফা দাবীকে সামনে রেখে আন্দোলনের এক পর্যায়ে নির্বাচনে অংশ নেবার সিদ্ধান্ত গ্রহণ করেছে।
একটি অবাধ সুষ্ঠু ও ভীতিমুক্ত পরিবেশে শান্তিপূর্ন নির্বাচনের দাবীতে আমাদের প্রস্তাবগুলো হল- নির্বাচনে প্রস্তুতি কাজের জন্য আরও তিন সপ্তাহ পিছিয়ে দিয়ে নির্বাচনী তফশীল পূনঃনির্ধারন করা, গ্রেফতার অভিযান সম্পূর্ণ বন্ধ, গায়েবী মামলা প্রত্যাহার ও কারাগারে আটক নেতাকর্মীদের আগামী ১ সপ্তাহের মধ্যে নিঃশর্ত মুক্তি, লেভেল প্লেয়িং ফিল্ড ও সকলের সমান সুযোগ সৃষ্টির ব্যবস্থা করা, দল নিরপেক্ষ নির্বাচনী কর্মকর্তা নিয়োগ, বিশেষ করে গত মেয়র নির্বাচনে ভোট ডাকাতিতে সহায়তাকারীদের নির্বাচনের বাহিরে রাখা, আইন শৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ রাখা ও মাঠ পর্যায়ে ঢেলে সাজানো এবং সরকারীদের দলের নির্দেশ মান্য না করায় নির্দেশনা দেয়া, প্রতীক প্রদান না করা পর্যন্ত সরকারী দলের প্রচারনা , মহড়া, মোটর সাইকেল র‌্যালী বন্ধ করা, কোন পর্যায়ে ইভিএম ব্যবহার না করা, ভোটারদের নিরাপত্তা বিধানের প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা, প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনা করা, কালো টাকা দিয়ে ভোটকে প্রভাবিত না করতে পারে তার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন, সম্ভাব্য প্রিজাইডিং এবং পুলিং অফিসারদের বাড়ি যেয়ে আইন শৃঙ্খলা বাহিনীর হয়রানি করছে এবং তাদের উপর নজরদারী করছে তা বন্ধ করার পদক্ষেপ গ্রহণ, নির্বাচন আচরন বিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহন করা ।
সর্বোপরি অবাধ সুষ্ঠু ও ভিতিমুক্ত পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করে দেশে গনতান্ত্রিক ব্যবস্থা পূনঃপ্রতিষ্ঠার পথ সুগম করার জন্য আপনার প্রতি আমাদের আহবান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি প্রদান

১৫ ফেব্রুয়ারি, ২০১৬
১১ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ