Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

ফুলবাড়ীতে ভায়াবহ অগ্নিকান্ডে ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ৪:০৯ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে অজ্ঞাত কারনে ভয়াবহ অগ্নিকান্ডে চারটি পাকা টিনসেটের ঘরসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টায়, উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর গ্রামের মৃত মনছুর আলী মন্ডলের ছেলে মোস্তাফিজুর রহমানের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী প্রতিবেশি ও বাড়ীর মালিক জানায়,মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিন টার দিকে, হঠাৎ পাকা টিনসেটের ঘরে আগুন ধরে। এসময় বাড়ীর লোকজনদের চিৎকারে প্রতিবেশিরা এসে আগুন নিভানোর চেষ্ঠা করে। এরপর ফায়ার সার্ভিসকে খবর দিলে,ফুলবাড়ী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে এক ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এর মধ্যে ঘরের ভিতরে থাকা সকল আসবাবপত্র ব্যবহৃত কাপড় মালামাল ধান-চাউল ও একটি মটর সাইকেল পুড়ে যায়।

বাড়ীর মালিক মোস্তাফিজুর রহমান বলেন,ঘরের মধ্যে থাকা নগদ অর্থ ও অন্যান্য মালামালসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। কেউ তার সাথে পুর্ব-শত্রুতার কারণে ঘরে আগুন ধরিয়ে দিয়েছে বলে তিনি সন্দেহ প্রকাশ করেন। তবে সন্দেহ ভাজন কারো নাম তিনি বলতে পারেনি।

মোস্তাফিজুর রহমানের বড় ভাই সিরাজুল ইসলাম বলেন, অগ্নিসংযোগ কারীরা টিনের মধ্যে কোন বারুদ জাতীয় পদার্থ দিয়েছে । তার সন্দেহ বারুদ জাতীয় পদার্থ (পেট্রোল বা পাউডার) দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। তিনি আরো বলেন মাত্র ৩০ মিনিটের ব্যবধানে চারটি পাকা টিনসেটের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। তার দাবী যদি এই রকম কোন পদার্থ ব্যবহার না হত তাহলে এত অল্প সময়ে চারটি টিনসেডের ঘর পুড়ে যেত না।
আলাদিপুর ইউপি সদস্য মানিক মন্ডল বলেন, তার দেখায় এই রকম আগুন এত তাড়াতাড়ি ছড়িয়ে পড়তে পারে তা তিনি এর পুর্বে কখনো দেখেননি।
এ বিষয়ে ফায়ার সার্ভিসের ফুলবাড়ী ইউনিটের ষ্টেশন অফিসার আব্দুল আলিমের সাথে কথা বললে তিনি জানান,প্রাথমিকভাবে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ