Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে হোল্ডারবিহীন উইন্ডিজ

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ওয়েস্ট ইন্ডিজ ভারত সফরে রীতিমতো হয়েছে বিধ্বস্ত। তিন ফরম্যাটে টেস্ট আর টি-টোয়েন্টিতে হয়েছে ওয়াইটওয়াশ। ওয়ানডেতে হেরেছে ৩-১। ক্যারিবীয় ক্রিকেট দলের একাংশ গতকাল রাত সাড়ে ৮টায় চট্টগ্রামে পৌঁছেছে। বাকি খেলোয়াড়রা আসবে আজ। এদের সাথে বাংলাদেশ দলও আজ চট্টগ্রাম পৌঁছবে। সফরের আগেই দুঃসংবাদ শুনেছে ওয়েস্ট ইন্ডিজ। চোটে পড়ে ছিটকে গেছেন জেসন হোল্ডার। হোল্ডার ছিটকে পড়ায় ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলের নেতৃত্ব দিতে পারেন সহ-অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট।

তাদের অধিনায়কের বাদ পড়ার খবর নিশ্চিত করেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনি গ্রেভ, ‘কাঁধের চোট সারাতে ফিজিওথেরাপি প্রয়োজন হোল্ডারের। এই চোট নিয়ে খেলা চালিয়ে গেলে অস্ত্রোপচারের মধ্যে দিয়ে যেতে হতে পারত তাকে। এই কারণে বাংলাদেশে না এসে হোল্ডার ভারত থেকে বার্বাডোজ ফিরে যাচ্ছেন। সেখানে নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত পুনর্বাসনের মধ্যে থাকবেন তিনি।’ বাংলাদেশে আসতে না পেরে হতাশ হোল্ডার আপাতত গুরুত্ব দিচ্ছিন সেরে উঠার দিকে, ‘বাংলাদেশে যেতে না পেরে আমি অবশ্যই হতাশ। কিন্তু চিকিৎসকদের পরামর্শ মেনেই চলতে হবে।’

এ দলটি জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলবে আগামী ২২ নভেম্বর। ওয়েস্ট ইন্ডিজ সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিল জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ২১ অক্টোবর ২০১১ সালে। সেই টেস্ট ম্যাচটি হয়েছিল ড্র। দীর্ঘ সাত বছর পর ওয়েস্ট ইন্ডিজ দল বাংলাদেশ সফরে এসে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে, তিনটি টি-২০ ম্যাচ খেলবে। শুক্র ও শনিবার জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে উভয় দল অনুশীলন করবে। এরপর আগামী ১৮ ও ১৯ এমএ আজিজ স্টেডিয়ামে অংশ নেবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ২২-২৬ নভেম্বর জহুর আহমদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এদিকে প্রথম টেস্ট সিরিজ শেষে আগামী ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত হোম অফ ক্রিকেট শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলবে দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজ শেষে ৯ ডিসেম্বর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ান ডেতে মাশরাফিদের মোকাবেলা করবে ক্যারিবীয় ক্রিকেট দল। একই ভেন্যুতে ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে। এরপর দুই দল চলে যাবে সিলেটে। ১৪ ডিসেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচ দিয়েই ওয়ানডে অভিষেক হবে ভেন্যুটির। প্রতিটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে দিবারাত্রি। সিরিজ শেষে ১৭ ডিসেম্বর সিলেট ভেন্যুতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ খেলে ১৮ ডিসেম্বর দুই দল ফিরবে ঢাকায়। ২০ ও ২২ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শেষ দু’টি টি-২০ শেষে ২৩ ডিসেম্বর সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল দেশে চলে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর