Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

বিদেশি পর্যবেক্ষকদের অনুপস্থিতি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করবে মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পুনঃতফসিল অনুযায়ী নির্বাচনকালীন সময়ে বড়দিন ও ইংরেজি নতুন বর্ষ উপলক্ষে বিদেশী কুটনীতিবিদ ও নির্বাচন পর্যবেক্ষকদের অনুপস্থিতির আশংকা সৃষ্টি হওয়ায় নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণের দাবি জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ।
গতকাল দলের সভাপতি সাবেক এম.পি এ্যাড. বদরুদ্দোজা সুজা ও মহাসচিব কাজী আবুল খায়ের এক বিবৃতিতে এ কথা বলেন। তারা বলেন, নির্বাচনে বিদেশী পর্যবেক্ষকদের অনুপস্থিতি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করবে যা কারো কাম্য নয়। ভোটার বিহীন দশম জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক ছিল না বলে দেশে বিদেশে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত হয়ে দেশীয় রাজনীতিতে দুর্বলতার সৃষ্টি করেছে। একাদশ সংসদ নির্বাচনও যদি একই রকমভাবে প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে তা দেশের গণতন্ত্রে স্থায়ী ফোঁকর সৃষ্টি করবে। নির্বাচন কমিশন কর্তৃক অধিকাংশ রাজনৈতিক দলের সাথে আলোচনা ছাড়া নির্বাচনের তফসিল ঘোষণা, পুনঃঘোষণা এবং নির্বাচন পেছানোর সুযোগ নেই এরকম মন্তব্য তাদের নিরপেক্ষতাকে প্রশ্নবিদ্ধ করছে।
নেতৃবৃন্দ নির্বাচনের তারিখ ও তফসিল পুন:নির্ধারণের আলোচ্যসূচিতে মতামত প্রদানের সুযোগ সৃষ্টির জন্য নিবন্ধিত রাজনৈতিক দলগুলো থেকে কমপক্ষে একজন করে প্রতিনিধি নিয়ে জরুরি ভিত্তিতে একটি সর্বদলীয় মতবিনিময় সভা আহবানের উদ্যোগ নেয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ