Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

বাম জোট বলেছে ইসির আচরণ পক্ষপাতমূলক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপি অফিসের সামনে বিএনপি নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষে উদ্বেগ প্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট। ৮টি বাম দলের সমন্বয়ে গঠিত এই জোটের নেতারা বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পত্র বিক্রির সময় আওয়ামী লীগ নেতাদের শো ডাউনের নির্বাচনী আচরণবিধি লংঘন বলে অভিযোগ করা হয়েছিল ইসিতে। কিন্তু ইসির কাছে সেটা আচরণবিধি লংঘন হয়নি। পরবর্তীতে অন্যরা শো ডাউন করে মনোনয়ন পত্র ক্রয় করলে সেটা আচরণ বিধি লংঘন হয়। এতে ইসির নিরপেক্ষতা নিয়ে আবার প্রশ্ন উঠেছে। তাদের আচরণ কার্যত: পক্ষপাতমূলক।
জোটের সমন্বয়ক সিপিবি সাধারণ সম্পদক মোঃ শাহ আলম আরো বলেন, বিএনপি নেতাকর্মীরা মনোনয়ন পত্র ক্রয়ের জন্য মিছিল নিয়ে এলে পুলিশ বাধা দেয়। এতে প্রতিয়মান হয় নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে ভূমিকা পালন করছে না।
বাম গণতান্ত্রিক জোটের শরীক দলগুলোর মধ্যে নির্বাচনের মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়েছে। সিপিবি, বাসদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টিসহ শরীক ৮ দলের প্রায় শতাধিক মনোনয়ন পত্র গতকাল বিক্রি হয়েছে। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাম জোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ