Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

বিনা উস্কানিতে পুলিশ হামলা চালিয়েছে

দলীয় কার্যালয়ে রিজভী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিনা উস্কানিতে নয়া পল্টনের কার্যালয়ের সামনে অবস্থারত নেতা-কর্মীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।
গতকাল দুপুরে কার্যালয়ে নিচে বিক্ষুব্ধ নেতা-কর্মীদের শান্ত থাকার আহবান জানাতে গিয়ে এই অভিযোগ করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, পুলিশ বিনা উস্কানিতে আমাদের ভাইদের গুলি করলো, তারা লাঠিচার্জ করলো টিয়ার গ্যাস ছুড়ে শান্ত পরিবেশটাকে অশান্ত করে দিল। এই যে শান্তিপূর্ণ প্রাণের মেলা যেটি বসেছিলো, সেই প্রাণের মেলার ওপর তারা আঘাত করে তারাই অশান্তি সৃষ্টি করলো। রিজভী বলেন, আমি মনে করি, এই আক্রমন সরকারের নির্দেশেই হয়েছে, সরকার প্রধানের নির্দেশে হয়েছে। এই আক্রমনের বিনিময়ে আমরা শান্তি নষ্ট করবো না। আমি বিনা উস্কানিতে পুলিশের এই আক্রমনের তীব্র নিন্দা জানাচ্ছি, আমি প্রতিবাদ জানাচ্ছি, ধিক্কার জানাচ্ছি।
তিনি বলেন, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জানিয়েছেন, মহাসচিব জানিয়েছেন, সবাইকে শান্তিপূর্ণভাবে থাকতে বলেছেন। আপনারা ফুটপাতে অবস্থান করবেন। কেউ রাস্তায় যাবেন না। রাস্তায় গাড়ি চলাচলে কোনো ধরনের বিঘ্ন না হয় তা দেখবেন। কেউ রাস্তায় হাঁটা চলাচল করবেন না।
রিজভী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, কেউ কোনো ফাঁদে পা দেবেন না। সরকারের লোকেরা যতই উস্কানি দিক তাতে পা দেবেন না। ফুটপাতে অবস্থান করে আপনারা আমাদের যে মনোনয়ন ফরম বিক্রি এবং জমা দেবার কার্যর্ক্রমে সহযোগিতা করুন। হিমালয় পর্বতের মতো আপনারা এখানে অবস্থান করবেন।
পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আজকে যা করলেন তা নজিরবিহীন। আপনারা মৌচাকে ঢিল মেরেছেন কেনো? আপনারা মনে করেন যে, আপনাদের গুলির ভয়ে জাতীয়বাদী শক্তি মাটির নিচে ঢুকে যাবে। ঢুকে যাবে না। প্রতিটি রক্তবিন্দু থেকে মাটির ভেতর থেকে লাখ লাখ শহীদ জিয়ার আর্দশের জাতীয়তাবাদী শক্তি বেরুবে। আপনি লাঠিচার্জ করে, টিয়ারগ্যাস মেরে দমন করতে পারবেন না। আমি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানাবো আপনারা কারো অন্যায় নির্দেশে কাজ করবেন না। আপনারা এদেশের সন্তান, আমাদেরই আত্বীয়-স্বজন আপনারা। কারো স্বার্থ রক্ষা করতে গিয়ে এমন কোনো কাজ করবেন না যেটা শান্তি বিঘ্নিত করে, গণতন্ত্রের বিপক্ষে যায়।
উদ্ভূত পরিস্থতিতে দলের মনোনয়নপত্র বিক্রিবন্ধ ছিলো। এরপর দলের সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, বেলা ২টা থেকে আবার মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার কার্যক্রম পুনরায় শুরু হয়।বিএনপি অফিসের ভেতরে আহত নেতা-কর্মীদের প্রাথমিক চিকিৎসা দেন ড্যাবের চিকিৎসকরা। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ