Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা কাল

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ২১টি বিভাগের জন্য আসন সংখ্যা ৯২০টি। এ বছর আবেদন করেছেন ৩৩,২৬০ জন। একটি আসনের জন্য গড়ে ৩৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করবেন। পরীক্ষার হলে ব্যাগ, ক্যালকুলেটর, মোবাইল, বøু-টুথসহ সকল প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস আনা বা রাখা নিষিদ্ধ।
দুইটি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুইটি ইউনিটের মধ্যে অ ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৯,১৯০ জন ও ই ইউনিটে আবেদনকারী ১৪,০৭০ জন। এ ইউনিটের পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে ১১টায় শেষ হবে এবং বি ইউনিটের পরীক্ষা বিকাল সাড়ে ৩টা থেকে শুরু হয়ে সাড়ে ৪টায় শেষ হবে। তবে এ ইউনিটের স্থাপত্য বিভাগের জন্য আবেদনকারীদের অতিরিক্ত ৩০ মিনিট ব্যাবহারিক পরীক্ষা দিতে হবে।
পাবনা শহরের পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট, সরকারি মহিলা কলেজ, পাবনা কলেজ, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা জেলা স্কুল, আদর্শ গার্লস হাই স্কুল, পাবনা গোপাল চন্দ্র ইনস্টিটিউট (জি সি ইনস্টিটিউট), শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয়, পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, পুলিশ লাইনস স্কুল, পাবনা ক্যাডেট কলেজিয়েট স্কুল, পাবনা সরকারি কলেজ, জাগির হোসেন একাডেমি, সিটি কলেজ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, পাবনা টাউন গার্লস হাই স্কুল, জান্নাতবিবি জুবিলী বালিকা উচ্চ বিদ্যালয়, মহিম চন্দ্র জুবিলী উচ্চ বিদ্যালয়, সেন্ট্রাল গার্লস হাই স্কুল, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি), পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ইমাম গাজ্জালী গার্লস স্কুল এন্ড কলেজ এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ববিদ্যালয়

৪ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ