Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

নির্বাচন পেছানোর দাবি অমূলক

সাংবাদিকদের এইচ টি ইমাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১:২৫ এএম

নির্বাচন পেছানোর দাবি অমূরক হিসেবে অবিহিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। তিনি বলেছেন, নয়াপল্টনে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষের ঘটনায় বিএনপি আচরণবিধি লঙ্ঘন করেছে। এই ঘটনাকে নির্বাচনী সহিংসতা হিসেবে বিবেচনা করে যথাযথ ব্যবস্থা নিতে এবং নির্বাচনের তারিখ না পেছাতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানানো হয়েছে। গতকাল নির্বাচন কমিশনের সাথে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এসব কথা জানান।
ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা সিইসির সঙ্গে দেখা করে আসার ঘণ্টাখানেকের মধ্যে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে যায় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি কো চেয়ারম্যান এইচ টি ইমাম নেতৃত্বাধীন এই দলটি সিইসিসহ নির্বাচন কমিশনারদের সঙ্গে এক ঘণ্টা বৈঠক করেন।
বৈঠক থেকে বেরিয়ে এইচ টি ইমাম সাংবাদিকদের বলেন, বিএনপির এখানে (ইসি) এসে শান্তির কথা, লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কথা বলে; আর ২০১৩ সালের মতো, সন্ত্রাসের দিকে ফিরে যাব? এগুলো কীসের আলামত? আমরা ইসিকে বলেছি, নয়া পল্টনে সংগঠিত সন্ত্রাসী ঘটনা নির্বাচনী আচরণবিধির সম্পূর্ণ পরিপন্থি। নয়াপল্টনে আইন শৃংখলা বাহিনীর ওপর আক্রমন আচরণ বিধির ১৭ ও ১৮ ধারা অনুযায়ী তা শাস্তিযোগ্য অপরাধ। বিএনপির বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।
এইচ টি ইমাম বলেন, গত কয়েকদিন ধরে ভোট পেছাতে যুক্তি উপস্থাপন করছে অনেকেই। খেয়াল করছেন না ভোটের পরে কী হতে পারে? আমরা সার্বিক বিষয়ে বলেছি নির্বাচন পেছানোর দাবি অমূলক; আর একদিনও পেছানো ঠিক হবে না।
সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বে বৈঠকে অংশ নেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন মশিউর রহমান, দীপু মনি, ফজিলাতুন্নেসা বাপ্পী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিপ্লব বড়ুয়া, দেলোয়ার হোসেন, কাজী ইমাম, রশিদুল আলম, সেলিম মাহমুদ, মারুফা আক্তার পপি প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর