Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

বাংলাদেশ কংগ্রেসকে নিবন্ধন দিতে হাইকোর্টের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ১:২৫ এএম

বাংলাদেশ কংগ্রেসকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে গতকাল বুধবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন, ইয়ারুল ইসলাম ও মো. আব্দুল আওয়াল।
গত ২৪ জুলাই নির্বাচন কমিশনের পক্ষ থেকে চিঠি দিয়ে বাংলাদেশ কংগ্রেসকে নিবন্ধন না দেয়ার সিদ্ধান্ত জানিয়ে চিঠি দেয়া হয়। পরে নির্বাচন কমিশনের চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন। রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ৮ অক্টোবর বাংলাদেশ কংগ্রেসকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না দেয়ার সিন্ধান্ত কেন বেআইনি হবে না এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট। রুলের চ‚ড়ান্ত শুনানি শেষে রুল যথাযথ ঘোষণা করে বাংলাদেশ কংগ্রেসকে নিবন্ধন দিতে আদালত নির্দেশ দিয়েছেন বলে জানান কাজী রেজাউল হোসেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ