Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

নয়া পল্টনে সংঘর্ষ নিয়ে ৩ মামলা, মির্জা আব্বাস আসামি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ৯:৪৩ এএম

নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করে তিনটি মামলা করেছে পুলিশ।

পল্টন থানায় এই তিনটি মামলা দায়ের হয়েছে বলে থানার ওসি মাহমুদুল হাসান বুধবার রাতে জানান।

তিনি বলেন, “গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধার অভিযোগে এসব মামলা হয়।”

মামলাগুলোতে বিএনপি নেতা মির্জা আব্বাসকেও আসামি করা হয়েছে জানিয়ে ওসি বলেন, এসব মামলায় অন্তত ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নির্বাচন সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের মধ্যেই ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুধবার দুপুরে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এসময় পুলিশের দুটি গাড়ি পোড়ানো হয়, ভাংচুর করা হয় অনেক গাড়ি।

পুলিশ দাবি করেছে, বিএনপি নেতা-কর্মীরা বিনা উসকানিতে তাদের উপর হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালের জন্য পরিকল্পিতভাবে সন্ত্রাস চালিয়েছে বিএনপি।

ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, মির্জা আব্বাসের মিছিল থেকে এই হামলা চালানো হয়েছিল।

তিনি বলেন, “স্যার, মির্জা আব্বাসকে বার বার বলা হয়েছে লোকজন নিয়ে সেখানে না আসতে। তারপরও তারা লোকজন নিয়ে আসে। মির্জা আব্বাসের নেতৃত্বে মিছিলটি আসার পর গণ্ডগোল শুরু হয়।”

ঢাকার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীদের অবস্থান।
এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, নির্বাচন বানচালের জন্য সরকার ও নির্বাচন কমিশনের যোগসাজশে বিনা উসকানিতে তার দলের নেতা-কর্মীদের উপর হামলা হয়।

মির্জা আব্বাসকে দায়ী করার প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, “ঘটনার পর সরকারের একটি নির্দিষ্ট মহল অভিযোগ করল যে, মির্জা আব্বাসের নেতৃত্বে হামলা হয়েছে।

“এটা অত্যন্ত সাজানো একটা পরিকল্পনা। সেই পরিকল্পনা হচ্ছে, এই সাজানো হামলা চালিয়ে বিএনপিকে দায়ী করে আবার বিএনপির ওপর হামলা-নির্যাতন শুরু করা।”

পুলিশের গাড়িতে হামলায় হেলমেটধারী যেসব যুবকদের দেখা গেছে, তারা ছাত্রলীগের বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, “আমরা যতটুকু জানতে পেরেছি এই হেলমেট পরা লোকজন ছাত্রলীগের। অসমর্থিত খবরে আমরা এটা জানতে পেরেছি। আজকের এই হামলা সম্পূর্ণ পূর্ব পরিকল্পিত। পুলিশ আক্রমণ করেছে এবং তাদের ছত্রছায়ায় গাড়িতে আগুন লাগিয়েছে হেলমেট বাহিনী।”

ঘটনার পর পুলিশ বিএনপির সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুকেও গ্রেপ্তার করে বলে ফখরুল জানান।



 

Show all comments
  • MD AMRAN HOSSAION ১৫ নভেম্বর, ২০১৮, ১০:০৪ এএম says : 0
    Mirza Abbas k fasanor jonno e A doroner gotona gotano hose, Awami leg r Mr Kader sir bolsen to j Abbas e korse , So without any Recharge, Abbas e Mol Hota tai to ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ