Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিআরটির কাজের মাটি খোঁড়াখুঁড়িতে উত্তরায় আবারও গ্যাস লাইন কাটা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ৫:৫৬ পিএম | আপডেট : ৭:২৩ পিএম, ১৫ নভেম্বর, ২০১৮

রাজধানীর উত্তরার হাউস বিল্ডিং এলাকায় বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) কাজের জন্য মাটি খোঁড়ার সময় তিতাসের গ্যাসের মূল লাইন কেটে গেছে। এতে ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ গ্যাস উদগীরণ হওয়ায় রাস্তার উভয়পাশের যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। এ ঘটনায় উত্তরাসহ আশপাশের এলাকায় ব্যাপক যানজট দেখা দিয়েছে। আজ (১৫ নভেম্বর) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে গত ৫ অক্টোবর রাতে একই এলাকায় বিআরটির কাজের জন্য বড় ড্রিল মেশিন দিয়ে মাটি খোড়ার সময় তিতাসের গ্যাসের মূল লাইন কেটে যায়। এ নিয়ে দুই মাসে মাটি খুড়তে গিয়ে একই জায়গায় দুইবার গ্যাসের মূল লাইন কেটে গেছে।
উত্তরা পশ্চিম থানার ওসি আলী হোসেন খান বলেন, ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রাথমিকভাবে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছে। দুর্ঘটনা এড়াতে রাস্তার উভয় পাশে সাময়িকভাবে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। ওসি বলেন, ঘটনার পর ফায়ার সার্ভিসসহ তিতাসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ চলছে।
ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার কামরুল হাসান বলেন, বিকেল সাড়ে ৪টার পরে মাটি খুড়তে গিয়ে তিতাসের ৮ ইঞ্চি একটি গ্যাসের লাইন কেটে গেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রস্তুত রয়েছে। এই কর্মকর্তা বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কোন কাজ নেই। গ্যাস লাইন মেরামতের কাজ তিতাসের।
তিতাসের উত্তরা জোনের ডিউটি অফিসার রঞ্জিত বলেন, তিতাসের উত্তরা জোনের একটি দল ঘটনাস্থলে কাজ করছে। মূল গ্যাস বাল্বসহ আশপাশের বিভিন্ন জায়গার গ্যাস বন্ধ করা হয়েছে। কয়েক ঘন্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে তিনি জানান।
উল্লেখ্য, দ্রুততর সময়ে ঢাকায় আসার জন্য গাজীপুরের জয়দেবপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) কাজ চলছে। এটি মূলত ফ্লাইওভারের মতো একটি সড়ক ব্যবস্থা। এ জন্য এ মাটি খোঁড়ার কাজ চলছে বলে তিতাস সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ