Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

জবির তিন ছাত্রলীগ কর্মী সাময়িক বহিষ্কার

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ৫:৫৯ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন উপলক্ষে আয়োজিত কনসার্ট পর্বে এবং ক্যাম্পাসের মূল ফটকের সামনে এক গাড়ি চালককে মারধর করায় ঘটনায় জড়িত থাকার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- আল-সাদিক, তৌহিদুল ইসলাম শান্ত ও মো. আশিকুর রহমান আশিক।
জানা যায়, গত ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস ২০১৮ উদ্যাপন উপলক্ষে আয়োজিত কনসার্ট চলাকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের অনুসারীদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এ ঘটনায় ভূমি ব্যবস্থাপনা বিভাগের আবু সুফিয়ান এবং নৃবিজ্ঞান বিভাগের হাসান নামের দুই শিক্ষার্থী আহত হয়। এবং গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শাখা ছাত্রলীগের কর্মীরা রাব্বি মিয়া নামক একজন গাড়ি চালকের উপর অতর্কিত হামলা করে। হামলায় গুরুতরভাবে জখম ও আহত হয় রাব্বি মিয়া। উক্ত দুই ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় এবং বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলা পরিপন্থী কাজের সাথে সম্পৃক্ত থাকায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আল-সাদিক, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম শান্ত এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নৃবিজ্ঞান বিভাগের বিভাগের শিক্ষার্থী মো. আশিকুর রহমান আশিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর নূর মোহাম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজের সাথে জড়িত থাকায় তিন শিক্ষার্থীকে সাময়িক ভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ