Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পাবনায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনায় ৫টি নির্বাচনী আসনের বিপরীতে আওয়ামীলীগের ৪৪জন, বিএনপি’র ৩০ জন, জাপার ২ জন এবং জামায়াতের (স্বতন্ত্র) ২ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ

স্টাফ রিপোর্টার,পাবনা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ৭:১৬ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনার ৫টি নির্বাচনী আসনে মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় বিএনপি , আওয়ামীলীগের বিপুল সংখ্যক প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তাদের প্রত্যাশা তারা মনোনয়ন পাবেন। পাবনার ৫টি আসনের জন্য আওয়ামীলীগের ৪৪ জন এবং বিএনপি’র ৩০ জন, জাপার ২ জন , জামায়াতের (স্বতন্ত্র) ২ জন মনোনয়ন সংগ্রহ করেছেন বলে সর্বশেষ পাওয়া তথ্যে জানা গেছে।
পাবনা-১ (সাঁথিয়া ও বেড়া আংশিক): এই আসনে আওয়ামীলীগের বর্তমান এম.পিসহ আ’লীগের ৭জন , বিএনপির ১০জন, জাপার ২জন ও জামায়াতের ১জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামীলীগের যারা মনোনয়ন সংগ্রহ করেছেন তাদের মধ্যে বর্তমান এম.পি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড. শামসুল হক টুকু, সাবেক এম.পি ও তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ, সাঁথিয়ার যুদ্ধকালীন কমান্ডার ,উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং তিন বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন, সাঁথিয়া উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার. সাবেক ছাত্রনেতা ্মোশাররফ হোসেন স্কাই ,বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সহ-সভাপতি ওবায়দুল হক এবং ইঞ্জিনিয়ার কামরুজ্জামান । বিএনপির মনোনয়ন সংগ্রহ করেছেন, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মঞ্জুর কাদের, সঁািথয়া উপজেলা বিএনপির সভাপতি মাহবুব মোর্শেদ জ্যোতি, সাঁথিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামসুর রহমান, বেড়া উপজেলা বিএনপির সভাপতি আনিছুর রহমান, তাঁতী দলের কেন্্রদীয় নেতা হাজী ইউনুছ আলী, টিএনটির সাবেক কর্মকর্তা ইদ্রিস আলী, সাবেক পুলিশ কর্মকতা ও ধোপাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন, যুব দলের পাবনার সহ-সভাপতি এমদাদুল হক, ডা.শফিকুল ইসলাম ও খাইরুন্নাহার । জাতীপার্টী থেকে মনোনয়নপত্র গ্রহনকারীরা হচ্ছেন, জাপা কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শাজজাহান সরদার ও জাপা কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওমর আলী। জামায়াতের(স্বতন্ত্র) মনোনয়নপত্র তুলছেন বেড়া উপজেলা জামায়াতের আমীর ডা.আব্দুল বাছেদ খান।
পাবনা -২ (সুজানগর ও বেড়া আংশিক ) : এই আসনে আওয়ামীলীগের বর্তমান এম.পিসহ মোট ১৬ জন এবং বিএনপি’র সাবেক এম.পিসহ ৫ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামীলীগের যাঁরা মনোনয়ন সংগ্রহ করেছেন, তাঁরা হলেন, বর্তমান এম.পি আজিজুর রহমান আরজু, কৃষকলীগের নেতা মির্জা জলিল, ড. মুজিবর রহমান, ফিরোজ কবীর, রাজাশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর কবীর রানা, শফিউল আলম বাদশা , শাজাহান স¤্রাট , দুলাল তালুকদার, উজ্জল প্রমুখ। বিএনপি’র মনোনয়ন সংগ্রহ করেছেন, এই আসনের সাবেক এম.পি এ্যাড. সেলিম রেজা হাবিব, কৃষিবিদ হাসান জাফির তুহীন, আব্দুল হালিম সাজ্জাদ, আব্দুস সালাম মন্ডল ও মাখন।
পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর মিলিয়ে) : আমাদের চাটমোহর উপজেলা সংবাদদাতা জানান, এই আসনে আওয়ামীলীগের ১৪ জন এবং বিএনপি’র ৮ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামীলীগের যাঁরা মনোনয়ন সংগ্রহ করেছেন, তাঁরা হলেন, বর্তমান এম.পি মো: মকবুল হোসেন, পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হামিদ মাস্টার, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ভাঙ্গুড়া উপজেলার সাবেক চেয়ারম্যান মো. বাকিবিল্লাহ, চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সাখাওয়াত হোসেন সাখো, সাধারণ সম্পাদক মো. আ. মালেক, পাবনা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড.শাহ আলম,ফরিদপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সরকার,ফরিদপুর পৌর মেয়র কামরুজ্জামান মাজেদ,কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল আলীম,সাবেক সহ-সম্পাদক আতিকুর রহমান আতিক, ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন,ফরিদপুরের আবুল কালাম আজাদ ও আলাউদ্দিন আল আজাদ। বিএনপি’র মনোনয়ন সংগ্র করেছেন, এই আসনের সাবেক এম.পি আনোয়ারুল ইসলাম, বিমান বাহিনীর সাবেক প্রধান ফরিদপুর উপজেলার ফখরুল আজম রনি, চাটমোহর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ হাসাদুল ইসলাম হীরা , আলহাজ্ব মোঃ রাজিউল হাসান বাবু, এ্যাড. মাসুদ খন্দকার, জহুরুল ইসলাম বকুল, আরিফা সুলতানা রুমা ও আলহাজ্ব হাসানুল ইসলাম রাজা ।
পাবনা-৪ (ঈশ্বরদী ও আটঘরিয়া মিলিয়ে): আমাদের ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা এস.এম রাজা জানান, এই আসনে আওয়ামীলীগের মনোনয়ন সংগ্রহ করেছেন, বর্তমান ভূমিমন্ত্রী ও এম.পি মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলু, ডিজিএফআইয়ের সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব:) নজরুল ইসলাম রবি,পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ঈশ্বরদীর সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, এই আসনের সাবেক (জাপা) এম.পি পাঞ্জাব আলী বিশ্বাস, এ্যাডভোকেট রবিউল আলম বুদু, ঈশ্বরদী স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিকুল ইসলাম লিটন । এই আসন থেকে বিএনপি’র সাবেক এম.পি সহ ৫ জন মনোনয়ন সংগ্রহ করেছেন। তাঁরা হলেন, সাবেক এম.পি সিরাজুল ইসলাম সরদার, বিএনপি’র কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, জাকারিয়া পিন্টু, রফিকুল ইসলাম নয়ন এবং আনোয়ার হোসেন জনি।
পাবনা-৫ (সদর আসন): পাবনা-৫ সদর আসনে আওয়ামীলীগের এ পর্যন্ত ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন । তাঁরা হলেন, বর্তমান এম.পি গোলাম ফারুক প্রিন্স , পাবনার সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন, ইদ্রিস আলী বিশ্বাস, খ.ম হাসান কবীর আরিফ, রকিব হাসান টিপু এবং মাজহারুল ইসলাম মানিক। এই আসনে জেলা বিএনপি’র মনোনয়ন নিয়েছেন, এ্যাড. শামছুর রহমান শিমুল বিশ্বাস এবং জেলা ছাত্র দলের সাবেক সভাপতি ছিদ্দিকুর রহমান সিদ্দিক। জামায়াতের (সতন্ত্র) মো: ইকবাল হোসাইন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ