Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

২০১৯ সালে মালদ্বীপকে সবচেয়ে বেশি আর্থিক সাহায্য দেবে সউদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ৮:৪৪ পিএম

মালদ্বীপের ২০১৯ সালের প্রস্তাবিত বাজেটে দেখা যায় যে আসছে বছরে দেশটি বিদেশী রাষ্ট্রগুলোর মধ্যে এককভাবে সউদী আরবের কাছ থেকে সবচেয়ে বেশি আর্থিক সাহায্য লাভ করবে।
অর্থ ও ট্রেজারি মন্ত্রণালয়ের এক নোটে বলা হয়, আসছে বছরে দ্বিপাক্ষিক অংশীদার দেশগুলোর কাছ থেকে এক বিলিয়ন মালদিভিয়ান রুপি সহায়তার আশা করা হচ্ছে, যা এখনো ছাড়া করা হয়নি। এর মধ্যে সউদী আরব এককভাবে সবচেয়ে বেশি ১৬৯ মিলিয়ন মালদিভিয়ান রুপি সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে।
এর বাইরেও দ্বিপাক্ষিক অংশীদারদের কাছ থেকে ঋণ আকারে আরো এক বিলিয়ন মালদিভিয়ান রুপি পাওয়া যাবে বলে আভাস দেয়া হয়েছে। এক্ষেত্রেও সবচেয়ে বেশি ৬১৩ মিলিয়ন মালদিভিয়ান রুপি আসবে সউদী আরবের কাছ থেকে।
কিং সালমান মসজিদ নির্মাণসহ মালদ্বীপের বিভিন্ন প্রকল্পে সহায়তা দিয়ে যাচ্ছে সউদী আরব। নির্মাণ শেষ হলে কিং সালমান মসজিদ হবে মালদ্বীপের সবচেয়ে বড় মসজিদ। এর পুরো নির্মাণ ব্যয় বহন করছে সউদী সরকার। সূত্র: আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ