Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

মীর মশাররফ হোসেনের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বাংলা সাহিত্যের অন্যতম দিকপাল,ঊনবিংশ শতাব্দীর সর্বশ্রেষ্ঠ মুসলিম সাহিত্যিক, কালজ্বয়ী উপন্যাস “বিষাদ সিন্ধু” রচয়িতা মীর মশাররফ হোসেনের ১৭১ তম জন্মবার্ষিকী ১৩ নভেম্বর। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী মীর মশাররফ হোসেন স্মৃতি কেন্দ্রে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাংলা একাডেমির মহাপরিচালক ( ভারপ্রাপ্ত) মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে সকাল সাড়ে ১০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তৃতা করেন, বাংলা একাডেমির পরিচালক ডা. কেএম মোজাহিদুল ইসলাম । প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক উপাধ্যক্ষ অধ্যাপক ফকরুজ্জামান মুকুট, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ। একক বক্তা একুশে পদকপ্রাপ্ত বাংলা একাডেমীর ফেলো আবুল মোমেন। অন্যান্যের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, নবাবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবুল হাসান আলী প্রমুখ বক্তৃতা করেন। পরে স্থানীয় শিল্পীদের মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
আরও পড়ুন