Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

নিপুণ রায় গ্রেফতার, আটকের পর ছেড়ে দিল বেবী নাজনীনকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০১৮, ৯:২০ পিএম

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার করেছে ঢাকা মহনগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বৃহস্পতিবার রাত ৮টার দিকে রাজধানীর নাইটিংগেল মোড় থেকে ডিবির পূর্ব বিভাগের একটি দল তাকে গ্রেফতার করে। পল্টন থানায় দায়ের করা পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া জনপ্রিয় কণ্ঠশিল্পী ও বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনীনকে আটক করা হলেও আধা ঘন্টা পর তাকে ছেড়ে দেওয়া হয়।

ডিবির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গাড়ি পোড়ানোর মামলায় নিপুন রায়কে গ্রেফতার করা হয়েছে। এছাড়া একই গাড়িতে নিপুণের সঙ্গে কণ্ঠশিল্পী বেবী নাজনীন থাকায় তাকেও আটক করা হয়। যদিও আটকের আধা ঘন্টা পরেই তাকে ছেড়ে দেওয়া হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, পল্টন থানায় দায়ের করা একটি মামলার এজাহারভুক্ত ১২ নম্বর আসামি নিপুণ রায় চৌধুরী। তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির সাবেক প্রতিমন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে।
গতকাল বুধবার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে পুলিশের ২১ জন, ২ জন আনসার ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এছাড়া কার্যালয়ের পাশে থাকা পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা। এ ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করেছে পুলিশ। তিন মামলায় আসামি করা হয়েছে ৪৮৮ জনকে। আর গ্রেফতার করা হয়েছে ৬৮ জনকে। এদের মধ্যে ৩৮ জনকে ৫ দিন করে রিমান্ডে ও ২৭ জনকে কারাগারের পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ