Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভারতের কোচিতে অনুষ্ঠিত ‘ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়াম’ এর সেমিনারে অংশগ্রহণ শেষে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ দেশে ফিরেছেন। গতকাল বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌপ্রধান (অপারেশনস) ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৩-১৪ নভেম্বর ভারতের কোচিতে অনুষ্ঠিত ‘ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়াম’ এর সেমিনারে আইওএনএস’র সদস্য রাষ্ট্রসমূহ অংশ নেয়। সেমিনারে ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর মধ্যে মেরিটাইম সহযোগিতার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
সফরকালে নৌবাহিনী প্রধান ভারতীয় নৌপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎসহ আইওএনএস’র অন্যান্য সদস্য রাষ্ট্রসমূহের ঊর্ধ্বতন নৌ-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। সেমিনারে অংশগ্রহণের লক্ষ্যে নৌবাহিনী প্রধান গত ১২ নভেম্বর ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌবাহিনী প্রধান

২৮ ফেব্রুয়ারি, ২০২১
২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ