Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

উন্নয়ন নিশ্চিতে অপুষ্টি দূর করতে হবে -কর্মশালায় মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 ভিশন ২০২১ রূপকল্প বাস্তবায়নের পথে অপুষ্টি বড় বাধা উল্লেখ সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হলে অপুষ্টি দূর করতে হবে। তিনি গতকাল (বৃহস্পতিবার) নগরীর একটি হোটেলে স্ট্রেনদেনিং ওয়ার্কাস এক্সেস টু পারটিনেন্ট নিউট্রিশন অপরটিউনিটি (স্বপ্ন) বিষয়ক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

গেইন ও এমিনেন্সের যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন গেইনের কান্ট্রি ডিরেক্টর ড. রুদাবা খন্দকার। অনুষ্ঠানে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহা, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের ডেপুটি পরিচালক আবদুস সালাম, মনিরুজ্জামান বিপুল, মেজর মুরর্তুজা করিম, ও শামীম হায়দার তালুকদার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। মেয়র বলেন, এদেশের উন্নয়নের অর্থনৈতিক প্রাণ হলো আমাদের পোশাক শিল্প। এই শিল্পে নারীদের উপস্থিতি সবচেয়ে বেশী। উৎপাদনখাতে ৪০ লাখ শ্রমিকের মধ্যে শুধুমাত্র তৈরী পোশাক শিল্পে কর্মরত আছে ২৩ লাখ ২০ হাজার নারী শ্রমিক। এই শিল্পকে আরও এগিয়ে নিতে হলে শিল্পে কর্মরত কর্মীদের জন্য নিরাপদ পুষ্টি সমৃদ্ধ খাদ্য গ্রহণ ও তাদের সুস্থতা নিশ্চিত করা অধিক গুরুত্বপূর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ