Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

ব্রাহ্মণবাড়িয়া-২ ব্যারিস্টার রুমিনকে সবাই চায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাবা ছিলেন প্রখ্যাত রাজনীতিবিদ ও ভাষা সৈনিক অলি আহাদ। শুধু নিজ এলাকায় নয়, দেশের মানুষের কাছে তিনি ছিলেন প্রিয় মানুষ এবং জাতীয় নেতা। তারই মেয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা। ইউনিভার্সিটি অব লন্ডন থেকে অনার্স এবং পরবর্তীতে ব্যারিস্টার পাস করে যুক্ত হয়েছেন জাতীয়তাবাদী রাজনীতিতে। দীর্ঘ নয় বছর ধরে বিএনপির বিদেশ বিষয়ক কমিটিতে কাজ করছেন। কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন। অলি আহাদের মেয়ে হিসেবে এবং নিজেকে তরুণ প্রজন্মের রাজনীতিবিদ হিসেবে প্রতিষ্ঠিত করায় ইতোমধ্যেই এলাকায় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন ব্যারিস্টার রুমিন ফারহানা। নিয়মিত টেলিভিশন টকশোতে অংশ নিয়ে সারাদেশের মানুষের কাছে পেয়েছেন বিপুল জনপ্রিয়তা। তরুণ প্রজন্মের আইকন হিসেবেও নিজেকে প্রতিষ্ঠা করেছেন। এলাকার মানুষের আহ্বানে এবং তাদের অনুরোধেই তিনি এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এজন্য বিএনপি ও ধানের শীষের প্রার্থী হতে মনোনয়ন ফরম জমাও দিয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিপুল সংখ্যক মানুষকে সাথে নিয়ে তিনি মনোনয়ন ফরম জমা দেন বিএনপির এই নেতা। এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সাথে দেখা করতে আসলে তিনিও রুমিন ফারহানার জন্য শুভ কামনা জানান।
মনোনয়ন ফরম জমা দিয়ে ইনকিলাবকে রুমিন ফারহানা বলেন, আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি, কারণ নির্বাচন আমাদের আন্দোলনের অংশ। আমি আশা করি যে, যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে টু থার্ড মেজোরিটি নয়, থ্রি ফোরর্থ মেজোরিটি নিয়ে নিয়ে আমরা ক্ষমতায় যাবো। নিজের এলাকায় কাজের কথা তুলে ধরে তিনি বলেন, আমি নিয়মিত এলাকায় গণসংযোগ করছি। এলাকার মানুষের সাথে কথা হচ্ছে। তাদের অনেকের সাথে আমার প্রতিদিন বৈঠক হয়। যদি ন্যূনতম সুষ্ঠু ভোট হয় তাহলে বিপুল ভোটে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মানুষ ধানের শীষকে বিজয়ী করবে। ব্রাহ্মণবাড়িয়া বাসির ভালোবাসার কথা তুলে ধরে রুমিন ফারহানা বলেন, আমার বাবার প্রতি ব্রাহ্মণবাড়িয়া বাসির অন্ধ ভালবাসা ও তীব্র শ্রদ্ধা কাজ করতে দেখেছি সব সময়। উনার সততা, দেশের প্রতি ভালবাসা, আনুগত্য এটা সারা বাংলাদেশের মানুষ জানে। ব্রাহ্মণবাড়িয়ার মানুষও উনাকে সেভাবে দেখেন, জানেন। উনার সন্তান হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার মানুষ সব সময় আমাকে বুকে টেনে নিয়েছে, ভালাবাসা দিয়েছে, হৃদয়ে স্থান দিয়েছে। তাদের সেই ভালবাসার জন্যই আমি এলাকাবাসীর জন্য কাজ করছি। আশা করি তাদের প্রতিনিধি হিসেবে সংসদে গিয়ে এলাকার মানুষের জন্য কাজ করার সুযোগ পাবো।
ব্রাহ্মণবাড়িয়ার রাহাত হাসান নামে ছাত্রদল নেতা বলেন, এলাকার মানুষ চায় রুমিন ফারহানা তার বাবার মতো এলাকার মানুষ এবং দেশের মানুষের জন্য কাজ করুক। দেশ গঠনে অবদান রাখুক। কারণ উনি ইতোমধ্যে এলাকার উন্নয়নমূলক কাজে সর্বাত্মক অংশগ্রহণ করেছেন।
ছাত্রদল কর্মী পিয়াস বলেন, তরুণ প্রজন্মকে নিয়ে রুমিন ফারহানা দীর্ঘদিন ধরে কাজ করছেন। এজন্য ইতোমধ্যে এলাকায় তিনি তরুণদের মাঝে আইকনে পরিণত হয়েছেন। তাকে বিএনপি ধানের শীষের প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে বিজয় ছিনিয়ে আনতে পারবেন।
ওই এলাকা থেকে আসা হুসাইন আহমদ নামে আরেকজন বলেন, ভাষা সৈনিক অলি আহাদ ব্রাহ্মণবাড়িয়ার মানুষের হৃদয়ে আজীবন থাকবেন। তার মেয়ে রাজনীতিতে সম্পৃক্ত হওয়ায় আমরাও আশায় বুক বেধেছি যে, তার বাবার অসম্পূর্ণ কাজ তিনি এগিয়ে নেবেন। যদিও ইতোমধ্যে রুমিন এলাকার মানুষের জন্য কাজ শুরু করেছেন। এমপি হলে আরও বেশি করে জনগণের পাশে থাকার সুযোগ পাবেন।



 

Show all comments
  • Ahmed Sojib ১৬ নভেম্বর, ২০১৮, ৯:২৩ এএম says : 0
    শুভ কামনা রইলো আমাদের আপুর জন্য।
    Total Reply(0) Reply
  • Habibur Rahman ১৬ নভেম্বর, ২০১৮, ৯:১৪ এএম says : 0
    সংসদে এমন মেধা ও যোগ্যতা সম্পন্ন সদস্য নির্বাচিত হওয়ার অনেক বেশি প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • Ahmed Montu ১৬ নভেম্বর, ২০১৮, ৯:১৫ এএম says : 0
    Bnp means Zia and his family. Example recent gathering of people are their favorite slowgun.
    Total Reply(0) Reply
  • Shahead Ahmed ১৬ নভেম্বর, ২০১৮, ৯:১৫ এএম says : 0
    এমন পরিচ্ছন্ন মানুষ যে এলাকার এমপি হবেন সেই এলাকার মানুষের কপাল ভালো
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৫ নভেম্বর, ২০১৮, ১১:০০ পিএম says : 0
    আপনি একজন দক্ষ রাজনীতিবীদ হইতে হইলে আপনাকে ইসলাম শিক্ষা অরজন করিতে হইবে।
    Total Reply(0) Reply
  • Arifur Rahman ১৬ নভেম্বর, ২০১৮, ৯:১৪ এএম says : 0
    Best of luck apu
    Total Reply(0) Reply
  • Fazlul Haqe Fadel ১৬ নভেম্বর, ২০১৮, ৯:২১ এএম says : 0
    রুমিন ফারহানা অনেক ভাল মানুষ ।তাঁর বিজয় হবেই ইনশাআল্লাহ ।
    Total Reply(0) Reply
  • Rajib Ahmed ১৬ নভেম্বর, ২০১৮, ৯:২১ এএম says : 0
    স্পস্টবাদি মানুষ,দুআ ও ভালবাসা থাকবে সব সময়
    Total Reply(0) Reply
  • Omar Faruk ১৬ নভেম্বর, ২০১৮, ৯:২২ এএম says : 0
    সময়ের সাহসী অগ্নি কন্যা। তাকে নমিনেশন দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • Mahbub Alam ১৬ নভেম্বর, ২০১৮, ৯:১৬ এএম says : 0
    She is so much talent
    Total Reply(0) Reply
  • Miraj Hossain ১৬ নভেম্বর, ২০১৮, ৯:১৬ এএম says : 0
    অভিনন্দন ব্যারিস্টার রুমি অনেক শিক্ষিত মেয়ে তাকে এমপি বানাতে পারলে ব্রাহ্মণবাড়িয়ার কপাল খুলে যাবে
    Total Reply(0) Reply
  • Mohd Taj Uddin Ahmed ১৬ নভেম্বর, ২০১৮, ৯:২০ এএম says : 0
    শেষ পর্যন্ত কি বিএনপি বেগম জিয়া ও তারেক ছাড়া নির্বাচন করতে যাচ্ছে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ