Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

লঙ্কানদের পাল্টা জবাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রথম দিন লোয়ার আর্ডারদের কল্যাণে তিনশ ছুঁই ছুঁই স্কোর গড়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় দিনে আরো শক্তিশালী লেজের ঝাপটা দেখল ক্যান্ডি টেস্ট। এবার এর শিকার হলেন ইংলিশরা। ১৬৫ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পরও শ্রীলঙ্কা যে প্রথম ইনিংসে ৪৬ রানের লিড নিলো তা তো লেজের শক্তিতেই। আর এই কাজে নেতৃত্ব দেন মিডিল অর্ডার ব্যাটসম্যান রোশান সিলভা।

শেষ চার ব্যাটসম্যানকে নিয়ে রোশার গড়েন যথাক্রমে ৪৬, ৪১, ৫৬ ও ২৮ রানের জুটি। দিনের শেষ বেলায় লঙ্কানরা অল আউট হওয়ার আগে করে ৩৩৬ রান। রোশান যখন ব্যাটে নামের শ্রীলঙ্কার স্কোর তখন ১৪৬ রানে ৫ উইকেট। ২০ রান পর বিদায় নেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এরপর ডিকভেলা (২৬), দিলরুয়ান (১৫), আকিলা (৩১) ও লাকমালকে (১৫*) নিয়ে ইনিংসটাকে এগিয়ে নেন রোশান। শেষ ব্যাটসম্যান হিসেবে অবশ্য আউট রোশানই। এর আগে ১৭৪ বলে চার বাউন্ডারি ও এক ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৮৫ রান। আগের দুই সেশনে দুটি ফিফটি ইনিংস উপহার দিয়ে যান ওপেনার দিমুথ করুনারতেœ (৬৩) ও চারে নামা ধনঞ্জয়া ডি সিলভা (৫৯)। তিনটি করে উইকেট নেন জ্যাক লিচ ও আদিল রশিদ, দুটি যায় মঈন আলির দখলে।

শেষ সেশনে রোশান সিলভা রান নিতে গিয়ে নন স্ট্রাইক প্রান্ত স্পর্শ না করায় শ্রীলঙ্কাকে পাঁচ রান পেনাল্টি করা হয়। উক্ত রান যোগ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংসের সাথে। তার মানে প্রথম ইনিংসে ইংলিশদের রান দাঁড়ায় ২৯০। দ্বিতীয় ইনিংসে কাল এক ওভার ব্যাট করার সুযোগ পায় সফরকারীরা। তা থেকে অবশ্য কোন রানও আসেনি, উইকেটও পড়েনি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর