Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী

বিএনপির নেতাকর্মীদের ওপর হামলায় ইউট্যাবের নিন্দা ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে দলের মনোনয়নপ্রত্যাশী নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)। গতকাল (বৃহস্পতিবার) সংগঠনের এক বিবৃতিতে বলা হয়- একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে দেশে যখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ঠিক তখনই হঠাৎ করে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা উদ্দেশ্যপ্রণোদিত। কারণ নির্বাচনকে ঘিরে বিপুল উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে গণমানুষের মধ্যে। এহেন পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করলাম, পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হেলমেট পরিহিত কিছু উচ্ছৃঙ্খল যুবক পুুলিশের গাড়িতে অগ্নিসংযোগ করে। গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে একটি ত্রাস সৃষ্টির চেষ্টা করে। হামলাকারীরা সরকারি দলের সমর্থক বলে আমরা জেনেছি। আমরা এহেন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। নির্বাচন কমিশনের কাছে আমাদের আহ্বান সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করুন। সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে। তা না হলে জনমনে সংশয় তৈরি হবে।
বিবৃতি দাতাদের অন্যতম হলেন- ইউট্যাবের সহসভাপতি প্রফেসর ড. আশরাফুল ইসলাম চৌধুরী সহ বিবৃতিতে স্বাক্ষর করেন প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, ড. এবিএম ওবায়দুল ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, ড. ফরিদ আহমেদ, প্রফেসর ড. আবদুর রশিদ, আমিনুল ইসলাম মজুমদার, সৈয়দ আবুল কালাম আযাদ, লুৎফর রহমান, এম ফরিদ আহমেদ, ড. গোলাম রব্বানি, ড. মাহফুজুল হক, প্রফেসর সবিরুল ইসলাম (রাবি) ড. সিদ্দিক আহমদ চৌধুরী (চবি), ড. এম এ বারি মিয়া, প্রফেসর খায়রুল (শাবিপ্রবি), ড. শামসুল আলম সেলিম (জাবি), ড. সাব্বির মোস্তফা খান (বুয়েট), তোজাম্মেল (ইবি) প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ