Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

শতভাগ সুষ্ঠু নির্বাচন পৃথিবীর কোনো দেশেই হয় নাই - ইসি কবিতা খানম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:৪৯ পিএম

শতভাগ সুষ্ঠু নির্বাচন পৃথিবীর কোনো দেশেই হয় নাই, আমাদের দেশেও হবে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। তিনি বলেন, একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে, যেটা প্রশ্নের ঊর্ধ্বে থাকবে।

শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আসন্ন নির্বাচন উপলক্ষে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সহকারী রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

কবিতা খানম বলেন, ‘দেশে নির্বাচনী হাওয়া বইছে। এই হাওয়া যেন কোনোভাবেই বৈরী না হয়, এ নির্দেশনা কমিশন থেকে থাকবে। আপনাদের সেটা প্রতিপালন করতে হবে। আমরা চাই না এমন কোনো নির্বাচন এই জনগণকে উপহার দিতে, যা জনগণকে সবসময় আমাদের জবাবদিহি করতে হবে।’

তিনি আরও বলেন, ‘হানড্রেড পারসেন্ট নির্বাচন সুষ্ঠু হবে এটা পৃথিবীর কোনো দেশেই হয় নাই। আমাদের দেশেও হবে না।

 



 

Show all comments
  • rasel miaji ১৬ নভেম্বর, ২০১৮, ১:২৬ পিএম says : 0
    যদি শতভাগ সুষ্ঠ নির্বাচন করতে ব্যার্থ বা অক্ষম হউন তাহলে এই পবিত্র দায়িত্ব থেকে অব্যহতি নিন৷দেশপ্রেমিক যোগ্য যে এই দেশকে একটি শতভাগ অবাধ নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন করবে! যাইহোক অবশেষে বিএনপি ও ঐক্যফ্রন্টের কথা সত্য হলো। উল্লেখ্য যে আপনারা সরকারের আজ্ঞাবহো,মেরুদন্ডহীণ ও সম্পূর্ণ্য ব্যার্থ পাঁতানো নির্বাচনের জন্য নির্বাচন কমিশনার!তাহলে বিগত নির্বাচনগুলোতে দাঁত কেলিয়ে মিডিয়াতে বলছিলেন কিভাবে এই নির্বাচন সুষ্ঠ হয়েছে!তাই বলছি অচিরে জাতির কাছে অতীত অপরাধের জন্য ক্ষমা চান!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ