Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কুবিতে ‘সি’ ইউনিটে কোটার ১৪ আসনের বিপরীতে পাস করেছে ১১

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ৪:৫১ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অনুষ্ঠিত স্নাতক শ্রেনীর ভর্তি পরীক্ষায় কোটার জন্য বরাদ্দকৃত ‘সি’ইউনিটের ১৪ টি আসনের বিপরীতে পাস করেছে মাত্র ১১ জন। গত ১০ নভেম্বর কুবির স্নাতকের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মাত্র ৫.৯১% শতাংশ শিক্ষার্থী পাস করেছে, যার মধ্যে কোটার জন্য বরাদ্ধ ১৪ টি আসনের বিপরীতে পাসই করছে ১১ জন। এতে কোটায় পাস করায় সব শিক্ষার্থী ভর্তি হলেও আসন খালি থাকবে।
ব্যবস্থাপনা শিক্ষা, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং এই চারটি বিভাগ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিট ভুক্ত বিজনেস স্টাডিজ অনুষদ। এই অনুষদে সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্ধ রয়েছে ২৪০ টি আসন আর কোটায় পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের জন্য বরাদ্ধ রয়েছে ১৪ টি আসন। এই শিক্ষাবর্ষে এই ইউনিটটিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেন ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী। এর মধ্যে ৮ হাজার ২৬০ জন পরীক্ষায় অবর্তীণ হয়ে ৪৮৮ জন পাস করে। কোটার ১৪ টি আসনের মধ্যে মুক্তিযোদ্ধার জন্য ৭ টি, উপজাতি ২টি, অ-উপজাতি ১টি, শারীরিক প্রতিবন্ধী ১ টি, পোষ্য ২টি এবং বিএকেএসপির খেলোয়াড়দের জন্য ১টি সীট বরাদ্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা

১৮ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন