Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

আরামদায়ক এই তুলতুলে ফুলফুলে জীবন ছেড়ে যুদ্ধে নামলাম -কনকচাঁপা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

আগামী নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বী করতে চান জনপ্রিয় সঙ্গীতশিল্পী রুমানা মোর্শেদ কনকচাঁপা। ইতোমধ্যে তিনি সিরাজগঞ্জ-১ (কাজীপুর) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। নির্বাচন করা নিয়ে সম্প্রতি তিনি তার ফেসবুকে তার অবস্থানের ব্যাখ্যা দেন। তিনি বলেন, ছোটবেলা থেকেই আমি আমার মাকে সমাজ সেবায় নিয়োজিত থাকতে দেখেছি। তার মানবসেবা দেখে দেখে বড় হয়েছি। দুইমুঠ ভাত থেকেও যে আরেকজনকে সহায়তা করা যায় নীরবে তা দেখে বিস্মিত হয়েছি। মানুষের প্রতি ভালবাসা, পশুর প্রতি ভালবাসা, অসহায়ের পক্ষে কথা বলা এগুলো আমার মায়ের বাড়াবাড়ি রকমের অভ্যাস। তার আদর্শেই বড় হবো খুব স্বাভাবিক। বড় হয়ে যখন পেশাদার শিল্পী হয়ে রুটি-রুজী শুরু করেছি তখন থেকেই আমি অসহায়ের পাশে আছি। সমাজের সব অসংগতির বিরুদ্ধে আমার কঠোর অবস্থান। একজন সফল শিল্পী হয়েও আমি কখনোই আমার বিত্তকে মধ্যবিত্ত থেকে উচ্চবিত্তে পরিবর্তন করিনি। একথা আমার সাথে যারা চলাফেরা করেন তারা সবাই একবাক্যে বলবেন। আমার মানসিক শক্তি, শারীরিক শক্তি সবই বর্তমান। আমি একজন সাহসী মানুষ বটে। আর মানুষের পাশে বৃহৎ আকারে দাঁড়াতে বড় একটা প্ল্যাটফর্ম দরকার। নিজেকে সৎ ও নির্ভিক দাবি করে কনক চাঁপা বলেন, আমার অর্থনৈতিক শক্তি দরকার, তবে সে অর্থ আমার জন্য না। দুইমুঠ ডালভাত খাওয়ার জন্য বাকী সারাজীবনের অর্থ-কড়ি আমার আছে এবং আমাকে যারা অপছন্দ করে তারাও জানে কনকচাঁপা আর যাই হোক টিন আর গম চুরি করবে না, ইনশাআল্লাহ। আমি একজন সৎ মানুষ ও বটে। এ আমার অহংকার নয়। এ আমার সততা, আমার গর্ব। আমার প্রিয় বাক্য ‘ভালবাসি প্রাণ ভালবাসি পৃথিবী’। একটা শুঁয়োপোকাকেও ভালবাসা দিতে আমার বিন্দুমাত্র দ্বিধা নেই। ভালবাসা দিয়েই আমি পথ সাজাবো ইনশাআল্লাহ। কনক চাঁপা বলেন, আমি আমার গ্রাম কাজীপুরের মানুষের পাশে গায়ে গা লাগিয়ে দাঁড়াতে চাই। তারা অনেক দিন ধরে নির্যাতিত একথা সবাই জানে। সেখানে আমার আরাম আয়েশের জীবন ছেড়ে গা ঝাড়া দিয়ে উঠে দাঁড়ানো ছাড়া আর কোনো পথ আমার ছিলো কি? আমি একজন পঞ্চাশের ঘরের মানুষ। এই বয়সেই গানের জগতের সব পুরস্কার সব ভালবাসা সব আশীর্বাদ পেয়েছি। আরামদায়ক এই তুলতুলে ফুলফুলে জীবন ছেড়ে যুদ্ধে নামলাম মানুষকে ভালবেসে। কারণ তাদের অপার ভালবাসার বিনিময়ে তাদের অনেক বেশী ভালবাসা উপহার দিতে চাই। নিজের নির্বাচনী এলাকার আশঙ্কার কথা জানিয়ে কনক চাঁপা বলেন, আমার যে আসন তাতে যে যুদ্ধ হবে তাতে আমি অপঘাতে মরেও যেতে পারি সে আশংকাও আমার আছে। থাকুক, আমি সেসব পরোয়া করিনা। মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করিনি সেই আফসোস থেকেই আমি দেশের জন্য আমার জীবন উৎসর্গ করতে চাই। আমি যুদ্ধে নামলাম হারার জন্য নয়, কিন্তু হেরে গেলেও লজ্জিত হবো না কারণ আমি নিজের কাছে নিজে পরিষ্কার।



 

Show all comments
  • yasin ১৭ নভেম্বর, ২০১৮, ১:৩৮ এএম says : 0
    you are most welcome madam..I like you very much lika a my mm..pray for you all time.insha allah
    Total Reply(0) Reply
  • Azad Uddin ১৭ নভেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
    আপনি যে রকম মানুষ আপনার মতো মানুষের সাথে বর্তমান রাজনীতি যায়না বর্তমানে রাজনীতি সেই গুন্ডা বদমাইসদের দখলে যারা প্রকাশ্যে বলতে পারে খেলা হবে যারা হাসতে হাসতে দেশ প্রেমের কল্যানে নীরিহ মানুষকে ও হত্যা করতে পারে তাদের দখলে আপনার মতো মানুষরা রাজনীতিতে বেমানান কারন আপনি তো আর নীরিহ জনগনের জন্য আরেক নীরিহ মানুষ কে হত্যা করতে পারবেন না তবুও আশাবাদি আপনার মতো মানুষ গুলো দেশ পরিচালনায় আসলে আমরা সাধারন মানুষ গুলো আশার আলো দেখতে পাই
    Total Reply(0) Reply
  • Faruque Hasan ১৭ নভেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
    বড় আপু আপনার আম্মার আদর্শ আপনার জীবনে পাওয়া অভিগ্গতায়,এ দেশবাসি আপনার কাছ থেকে পেয়ে ধন্য হক এই কামনায় করি। সাগতম আপনাকে।
    Total Reply(0) Reply
  • Md Arshad ১৭ নভেম্বর, ২০১৮, ১:৪৯ এএম says : 0
    প্রিয় শিল্পী! এ যুদ্ধ মানবতার পক্ষে, এ যুদ্ধ বাকস্বাধীনতা রুদ্ধকারীর বিরুদ্ধে। মোরা জিয়ার আদর্শে এ যুদ্ধের রণাঙ্গনে শামিল হতে প্রস্তুতি গ্রহণ করেছি!!
    Total Reply(0) Reply
  • Md Rashad ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫০ এএম says : 0
    Thank you madam
    Total Reply(0) Reply
  • Mohamad Rafiqul Islam ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫০ এএম says : 0
    From BNP, congratulation, but what you think , will you get enough vote?
    Total Reply(0) Reply
  • Sabuj Sk ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫০ এএম says : 0
    Wellcome
    Total Reply(0) Reply
  • Alauddin Hira ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫১ এএম says : 0
    Welcome dear go ahead we want political parties
    Total Reply(0) Reply
  • Din Mohammad ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫১ এএম says : 0
    সত্যিই আপনি একটি যুদ্ধে নেমেছেন।যাক আপনার মঙ্গল কামনা করি।
    Total Reply(0) Reply
  • Shahidul Murad ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫২ এএম says : 0
    আললাহ আপনার সহায় হোক।
    Total Reply(0) Reply
  • Mdabdul Halim ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫২ এএম says : 0
    ইনশাআল্লাহ বিএনপির বিজয় হবেই হবে
    Total Reply(0) Reply
  • Rodrow Adour ১৭ নভেম্বর, ২০১৮, ১:৫৩ এএম says : 0
    দেশের দুর্দিনে দেশ প্রেমিক পাশে দাড়াই
    Total Reply(0) Reply
  • মোঃ আলাউদ্দিন ১৭ নভেম্বর, ২০১৮, ৯:৫১ এএম says : 0
    ইনশাআল্লাহ সত্যের বিজয় অনিবার্য শুভকামনা রইল
    Total Reply(0) Reply
  • Liakat ১৭ নভেম্বর, ২০১৮, ৭:২০ এএম says : 0
    Desher manusher pase daran desher seba koren
    Total Reply(0) Reply
  • Mainul Islam ১৭ নভেম্বর, ২০১৮, ৯:৫২ এএম says : 0
    I like but do nothing.
    Total Reply(0) Reply
  • মোঃ আলাউদ্দিন ১৭ নভেম্বর, ২০১৮, ৯:৫২ এএম says : 0
    ইনশাআল্লাহ সত্যের বিজয় অনিবার্য শুভকামনা রইল
    Total Reply(0) Reply
  • শামীম ১৭ নভেম্বর, ২০১৮, ৮:৫৮ এএম says : 0
    বিএনপির বিজয় কামনা করছি। এই জয়ে গনতন্ত্র উদ্ধার পাক
    Total Reply(0) Reply
  • Md. Mojibur Rahman ১৭ নভেম্বর, ২০১৮, ৯:১৩ এএম says : 0
    একজন প্রথিতযসা শিল্পী, খেলোয়াড়, নায়ক নায়িকা শুধুমাত্র কোন দলের নয়। এই মানুষগুলো আমাদের সকলের। আপনি যে সিদ্ধান্ত নিয়েছেন-তা ভুল। আপনাকে ভালবাসে এমন অগনিত শ্রোতার মন ভেঙ্গেছেন। যেমন আমি নিজেই কনকচাপার একনিষ্ঠ ভক্ত। আজকে থেকে আর ভক্ত নই।
    Total Reply(0) Reply
  • মোস্তফা কামাল ১৭ নভেম্বর, ২০১৮, ৯:১৫ এএম says : 0
    মনে মনে ভাবতাম আমরা আমাদের মনের মানবীয় সব গুনাবলী হারিয়ে ফেলেছি। এটা ভেবে খুব বেশি কষ্ট পেতাম। এখন এটা ভেবে কিছুটা হলেও সান্তনা পেলাম যে আপনার মতো সামান্য কিছু সংখ্যক মানুষ আছেন যারা সাধারন মানুষ নিয়ে চিন্তা করেন। মানুষের জন্যে নিজকে বিলিয়ে দিয়ে পরম ত্পতি পেতে চান। আপনার জন্য শুভ কামনা করছি। মহান আল্লাহ পাক মনের নেক চাওয়া পৃরন করুন। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ