Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

মহানবী (সা.) আলোর পথের সন্ধান দিয়েছেন -লালদীঘি ময়দানে মহাসম্মেলন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নগরীর লালদীঘি ময়দানে গতকাল শুক্রবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত মহা-সম্মেলনে প্রধান অতিথির ছিলেন সৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী। প্রধান অতিথি তার বক্তব্যে বলেছেন, হযরত মুহাম্মদ (সা.) যে আলোর পথের সন্ধান দিয়ে গেছেন তা শুধু মানবজাতির জন্য নয় তা সব দেশ, জাতি সকল যুগের জন্য অনুকরণীয়, অনুসরণীয়। শান্তি, সম্প্রীতি, সংযম ও সহনশীলতা, সামাজিক ন্যায়বিচার, মানুষের প্রতি ভালবাসা-এগুলো তিনি শুধু আদর্শ হিসাবে প্রচার করেননি, ব্যক্তি জীবনেও এসবের চর্চা করে গেছেন। তার জীবনাদর্শ অনুসরণ করেই আমরা সব ধরনের অবিচার ও অশান্তি থেকে মুক্তি পেতে পারি।
তিনি বলেন, মহানবী যে আদর্শ রেখে গেছে সে আদর্শ বাস্তয়ন করা গেলে সমাজে শান্তি আসবে। আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশন আয়োজিত মহাসম্মেলনে বিপুল সংখ্যক মানুষের সমাবেশ ঘটে। সেখানে জুম্মার নামাজ আদায় করা হয়। পরে প্রধান অতিথি সৈয়দ মুজিবুল বশর আল-হাছানীর নেতৃত্বে এক বিশাল জশনে জুলুস নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহানবী (সা.)

২১ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন