Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

শ্বাসরুদ্ধকর ম্যাচ তো এমনই!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ভাবতেই অবাক লাগে- বিশ্বকাপের সেমিফাইনালে খেলা এই ক্রোয়েশিয়াকেই তো ঘরের মাঠে পেয়ে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল স্পেন। শেষ দিকে তো এমন মনে হচ্ছিল, ক্রোয়াটদের আর গোলের লজ্জা দিতে চায় না ২০১০ বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই ক্রোয়েশিয়াই এবার ঘরের মাঠে শ্বাসরুদ্ধকর পরিস্থিতি উপহার দিয়ে স্পেনকে হারিয়েছে ৩-২ গোলে।

উয়েফা নেশন্স লিগের এই ফল গ্রæপ এ৪-এর নাটক জমিয়ে দিয়েছে। রোববার ইংল্যান্ডের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। এই ম্যাচ ড্র হলে শীর্ষে থেকে গ্রæপ পর্ব শেষ করবে স্পেন। সেক্ষেত্রে দ্বিতীয় স্থান অর্জন করবে ইংল্যান্ড, আর অবনমন হবে ক্রোয়েশিয়ার। অন্যথা হলে বিজয়ী দল উঠে যাবে শীর্ষে, পরাজিত দলের হবে অবনমন। চার ম্যাচে স্পেনের অর্জন ছয় পয়েন্ট, তিন ম্যাচে চার পয়েন্ট করে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার।

জাগরেবে এদিন প্রথমার্ধে গোল করতে পারেনি কোন দলই। দ্বিতীয়ার্ধে দুইবার পিছিয়ে পড়েও সমতায় ফেরে স্পেন। কিন্তু ড্রয়ের নিয়তি যে লেখা নেই ম্যাচের ভাগ্যে। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন টিন ইয়াদভাই। দলের হয়ে এর আগের গোলটিও ছিল তার। আন্তর্জাতিক ফুটবলে এদিনই প্রথম জালের দেখা পান বায়ার লেভারকুসেন ডিফেন্ডার। এর আগে ৫৪তম মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন আন্দ্রেজ ক্রেমারিচ। দুই মিনিট পরই তা শোধ দেন দানি ক্যাবালোস। ৭৮তম মিনিটে পেনাল্টি পেয়ে তা থেকে স্পেনকে সমতায় ফেরানো দ্বিতীয় গোলটি করেন সার্জিও রামোস।

ওদিকে ‘এ’ লিগের গ্রæপ২-এ জয়ের ধারা ধরে রেখেছে বেলজিয়াম। মিখি বাতসুয়াইয়ের জোড়া গোলে এদিন আইসল্যান্ডকে ২-০ গোল হারায় বিশ্বকাপ সেমিফাইনাইনালিস্টরা। তিন ম্যাচে তাদের পয়েন্ট ৯। শেষ ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে হার এড়ালেই মূল পর্বে উঠে যাবে বেলজিয়াম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ