Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে দক্ষিণাঞ্চলে জলসা ও ওয়াজ মাহফিল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১:০৬ এএম, ১৭ নভেম্বর, ২০১৮

 পবিত্র ঈদ-ই-মিলাদুন নবী (সাঃ) উপলক্ষে দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে ইসলামী জলসা এবং ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ এসব ইসলামী জলসা এবং ওয়াজ মাহফিলে বক্তব্য রাখবেন।

দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ মাহফিল অনুষ্ঠিত হবে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে। মিলাদুন নবী (সাঃ)-এর রাতে এ দরবার শরিফে পবিত্র কোরআন তেলাওয়াত, নফল নামাজ আদায় ও ফাতেহা শরিফ পাঠন্তে দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া দরুদ শরিফ পাঠসহ মিলাদ এবং নবীজী (সাঃ) এর জীবন ও সুন্নাহ নিয়ে দেশের বিশিষ্ট ওলামায়ে কেরামগণ ওয়াজ করবেন। সারা দেশ থেকে আগত জাকেরান ও আশেকানগণ বিশ্ব জাকের মঞ্জিলের পীর ছাহেব হযরত মাওলানা খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফও জিয়ারত করবেন।

ঈদ-ই-মিলাদুন নবী (সাঃ) উপলক্ষে বরিশালের চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে তিন দিনব্যাপী তাফসিরুল কুরআন ওয়াজ মাহফিল শুরু হবে আগামীকাল। বরিশালের মুরুব্বীয়ানে দীন ও জামে স্টিমার ঘাট মসজিদের খতিব আলহাজ্ব হজরত মাওলানা শরফউদ্দন বেগ ছাহেবের সভাপতিত্বে এ মাহফিলে প্রধান অতিথি থাকবেন আলহাজ্ব হযরত মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী ছাহেব। এছাড়া আলহাজ্ব হযরত মাওলানা সেলিম হোসাইন আজাদী ছাহেব, মাওলানা মোঃ খালিদ সাইফুল্লাহ আজীজী ছাহেব, মাওলানা মুফতি দেওয়ার হোসেন ছাহেব, আলহাজ্ব মাওলানা আবদুল গাফফার ছাহেব ও মুফতি মাওলানা মুহিব্বুল্লাহ আলÑমুঈন ছাহেব পবিত্র কোরআন ও সুন্নাহর আলোকে ওয়াজ করবেন। জামে এবাদুল্লাহ মসজিদের খতিব আলহাজ্ব হযরত মাওলানা মীর্জা নুরুর রহমান বেগ ছাহেব এ মাহফিলে সকল মুমিন মুসলমানকে দাওয়াত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিলাদুন্নবী

৩০ অক্টোবর, ২০২০
৩০ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ