Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুবি’র সি ইউনিট ভর্তি পরীক্ষা কোটার ১৪ আসনে পাস ১১ জন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অনুষ্ঠিত ¯œাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় কোটার জন্য বরাদ্দকৃত ‘সি’ ইউনিটের ১৪ টি আসনের বিপরীতে পাস করেছে মাত্র ১১জন। গত ১০ নভেম্বর কুবির ¯œাতকের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মাত্র ৫ দশমিক ৯১ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। যার মধ্যে কোটার জন্য বরাদ্দ ১৪ টি আসনের বিপরীতে পাসই করছে ১১ জন। এতে কোটায় পাস করায় সব শিক্ষার্থী ভর্তি হলেও আসন খালি থাকবে।

ব্যবস্থাপনা শিক্ষা, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং এই চারটি বিভাগ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটভুক্ত বিজনেস স্টাডিজ অনুষদ। এই অনুষদে সাধারণ শিক্ষার্থীদের জন্য বরাদ্দ রয়েছে ২৪০ টি আসন আর কোটায় পরীক্ষা দেয়া শিক্ষার্থীদের জন্য বরাদ্দ রয়েছে ১৪ টি আসন। এই শিক্ষাবর্ষে এই ইউনিটটিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করেন ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী। এর মধ্যে ৮ হাজার ২৬০ জন পরীক্ষায় অবর্তীণ হয়ে ৪৮৮ জন পাস করে। কোটার ১৪ টি আসনের মধ্যে মুক্তিযোদ্ধার জন্য ৭ টি, উপজাতি ২টি, অ-উপজাতি ১টি, শারীরিক প্রতিবন্ধী ১ টি, পোষ্য ২টি এবং বিএকেএসপির খেলোয়াড়দের জন্য ১টি সীট বরাদ্দ রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ