Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

সব জরিপে আ.লীগ এগিয়ে

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সব জরিপে আওয়ামী লীগ অনেক ব্যবধানে এগিয়ে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
ওবায়দুল কাদের বলেন, এই মুহূর্তে সব সমীক্ষায় ও জরিপে আমাদের নেত্রী শেখ হাসিনা জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করছেন। বিজয়ের দিকে এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। আগামী দু-তিন দিনের মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত এবং এক সপ্তাহের মধ্যে শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।
বিশৃঙ্খলা এড়াতে সব প্রার্থীর কাছ থেকে মনোনয়নপত্রের সঙ্গে প্রত্যাহারপত্রও জমা নেয়া হবে বলে জানান তিনি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা যাদের মনোনয়নপত্র দেবো, উইথ ড্র লেটার নিয়ে নেব। তাদের সিট তারা প্রত্যাহার করবে না। শরিকদের যে সিটগুলো আমরা দেবো, তখন ওই সিটগুলোতে আমরাই উইথ ড্র করে নিতে পারব।
ওবায়দুল কাদের আরও বলেন, যারা সাম্প্রদায়িক শক্তির সঙ্গে ক্ষমতায় যাওয়ার জন্য, নির্বাচনের জন্য আঁতাত করতে পারে, তারা ছদ্মবেশী গণতন্ত্রী, তারা ছদ্মবেশী মুক্তিযোদ্ধা। তিনি বলেন, বিএনপি জনসমর্থন হারিয়ে সন্ত্রাস, নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পথ ধরে এগিয়ে যেতে চায়। নয়াপল্টনে পুলিশের ওপর পরিকল্পিত হামলার মাধ্যমে তারা নিজেদের আগুন সন্ত্রাসের বৈশিষ্ট থেকে যে বের করে আনতে পারে নি’ তার প্রমাণ দিয়েছে। সুষ্ঠু, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে হেরে যাওয়ার ভয় থেকেই তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। পল্টনের সহিংসতাকারীরা বিনা শাস্তিতে পার পাবে না বলেও জানান তিনি।
তিনি বলেন, সরকারি দল হিসেবে আওয়ামী লীগের লক্ষ্য একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান করা। জনগণ ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করবে। এ জন্য সরকারি দল হিসেবে আমরা ধৈর্য্য ধারণ করেছি। বিএনপি আমাদের এ সহনশীলতাকে দুর্বলতা হিসেবে মনে করলে মস্ত বড় ভুল করবে।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Ali Akbar ১৭ নভেম্বর, ২০১৮, ২:০০ এএম says : 0
    এত জরিপ জরিপ করছে আওয়ামী লীগ । একটি সুষ্ঠ নির্বাচন দিতে কেন টালবাহানা করছে। বিজয় যখন অবধারিত তাহলে ভোট ডাকাতি , কেন্দ্র দখল ইত্যাদি করার চিন্তা করছেন কেন । তারপর তাদের সাজানো প্রশাসন ও ইসি রয়েছে । এরপরেও দেখি ষড়যন্ত্র করছে, পুলিশ দিয়ে বিরোধীদের নির্যাতন করছেন । আসলে আওয়ামী লীগের জনগনের প্রতি আস্হা কম...
    Total Reply(0) Reply
  • আমি রেমিটেন্স যুদ্ধা ১৭ নভেম্বর, ২০১৮, ২:০১ এএম says : 0
    এ সব সাজানো নাটক করেছেন আপনেরা।বি এন পির গনজোয়ার দেখে ভয় পেয়েছেন। এখন নির্বাচন কমিশনের মাধ্যমে বি এন পি কে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করার কাহিনী হবে। গায়েবী মামলা হবে। আননে গো চেতনা বেড়ে যাবে। মাঠে লনডী নামিয়ে মানুষের ভোটের অধিকার কেড়ে নিবেন এই আর কি। হিরু আলম এবার নাকি মন্ত্রী হবে। সংসদে নাটক হবে। গান হবে। সিনেমা হবে। প্যাকেজ হবে। হিরু আলম এলবাম বের করবে। আর আমরা দেখতে থাকব। মজা নিব। যতসব।আননেরা আছেন অনলাইনে জরিপ নিয়ে। চেতনা নিয়ে।ও মামলা হামলা নিয়ে।ইন্টারনেট এ এগিয়ে আছেন তো ভালো কথা। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন কে শক্তিশালী করে।ভোটের সময়ে সেনাবাহিনীর দিতে ভয় কেন। যদি এতই জনপ্রিয়তা থাকে।
    Total Reply(0) Reply
  • Roushan Begum ১৭ নভেম্বর, ২০১৮, ২:০১ এএম says : 0
    আমি লজ্জিত! এই জরিপ দেখে..
    Total Reply(0) Reply
  • Adv Md Tarikul Islam ১৭ নভেম্বর, ২০১৮, ২:০২ এএম says : 0
    যে লোক বা সংস্থা টি জরিপ করেছে তাকে দাওয়াত, আমাগো বাড়ী বড় বড় মহিষ আছে এক সাথে গোয়াল ঘরে থাকতে পারবেন।
    Total Reply(0) Reply
  • বিশ্ব ছিটার ১৭ নভেম্বর, ২০১৮, ২:০৩ এএম says : 0
    এতোই যখন এগিয়ে তাইলে কেন এতো ভয় ওদের।বেশি কিছুতো চাই নাই খালি ভোটটা যে দিমু সেটার অধিকার টাই চাই।
    Total Reply(0) Reply
  • Izabul Hoque Roni ১৭ নভেম্বর, ২০১৮, ২:০৩ এএম says : 0
    তাহলে ভোটের দরকার নাই ভাই,,, জাদের জনগনের ওপর বিশ্বাস নাই তারা জরিপ জরিপ বলবে মানুষ এত বোকা না ওবায়দুল কাদের নিজের আসন তো এবার ডিম পারবো এই জন্যে এত জরিপ জরিপ বলে,,,
    Total Reply(0) Reply
  • Kaiser Hamid ১৭ নভেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
    এগিয়ে থাকলে নিরপেক্ষ ভাবে নির্বাচন দিতে সমস্যা কোথায়
    Total Reply(0) Reply
  • Momiin Mohammad ১৭ নভেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
    এসব জরিপ কি এলিয়েন দিয়ে করে নাকি রাতের অন্ধকারে করে?
    Total Reply(0) Reply
  • Masum Billal ১৭ নভেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
    জরিপটা করলো কে? নির্বাচন এর আগে এইসব ভাঁওতাবাজি আর জনগন খায় না।
    Total Reply(0) Reply
  • Md Jamal Hossain ১৭ নভেম্বর, ২০১৮, ২:০৪ এএম says : 0
    জরিপটা মনে হয় বঙ্গভবনে বসে করা হয়েছে।
    Total Reply(0) Reply
  • Abdul Mutalib Monir Ali ১৭ নভেম্বর, ২০১৮, ২:০৫ এএম says : 0
    আমেরিকার নির্বাচনে ও হিলারি এগিয়ে ছিলেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর