Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

সরাইলে স্বর্ণ ছিনতাই ঘটনায় আটক ৩

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:১৯ এএম

সরাইলে শতাধিক ভরি ওজনের স্বর্ণালঙ্কার ছিনতাইয়ের ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। ছিনতাইয়ের ৩ দিন পর গতকাল শুক্রবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগর থানার চান্দুরা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, ছাইদুল (৪২), এমরান (৩৭) ও বাবুল বণিক (৩৮) নামের এক স্বর্ণ ব্যবসায়ী। তবে ছিনতাই হওয়া স্বর্ণালঙ্কারের ব্যাগটি এখনো উদ্ধার হয়নি। স্থানীয়রা বলছেন, ছাইদুল ও এমরান থানা পুলিশের নিয়মিত সহচর।

পুলিশ ও স্থানীয় লোকজন জানায়, গত মঙ্গলবার সন্ধ্যা রাতেই সরাইল বিকাল বাজারের হাজী সুপার মার্কেটের ‘আপন স্বর্ণ শিল্পালয়ের’ মালিক তপন বণিক (৬৫) ব্যাগ ভর্তি স্বর্ণালঙ্কার নিয়ে রিক্সায় করে বণিক পাড়া বাড়ির উদ্যেশ্যে রওনা দেয়। সাথে ছিল তার ছোট ছেলে বিষ্ণু (২৩)। সাত সাড়ে ৭টার দিকে বড় দেওয়ান পাড়া মোতালিব মিয়ার বাড়ির সামনে যাওয়া মাত্র বিপরীত দিক থেকে আসা হেলমেট পড়া ৩ মটরসাইকেল আরোহী তপনের রিক্সা থামিয়ে দেয়। মুহূর্তের মধ্যে তারা রিক্সার চালক ও দুই যাত্রীর চোখে মরিচের গুড়া লাগিয়ে দেয়। যন্ত্রণায় ছটফট করতে থাকে তারা। সুযোগে তপন বণিকের হাতে থাকা স্বর্ণ ভর্তি ব্যাগটি ছিনিয়ে নেয়ার জন্য ধস্তাধস্তি করতে থাকে ছিনতাইকারীরা। এক পর্যায়ে ছিনতাইকারীরা ধারালো অস্ত্র দিয়ে তপনের মাথায় আঘাত করে। মাটিতে লুটিয়ে পড়ে তপন। মারধর করে বিষ্ণুকেও। তখন শতাধিক ভরি স্বর্ণালঙ্কার ভর্তি ব্যাগটি ছিনিয়ে দ্রæত সটকে পড়ে ছিনতাইকারী দল। তপনের আর্তচিৎকারে আশপাশের লোকজন দৌড়ে এসে আহত অবস্থায় তপন ও তার ছেলেকে উদ্ধার করে সরাইল হাসপাতালে নিয়ে যায়। ধস্তাধস্তিকালে ছিনতাইকারীর ১টি হেলমেট ও ১টি গেঞ্জি রেখে দেয় রিকশাচালক। ছিনতাইকৃত স্বর্ণালঙ্কারের বাজার মূল্য ৪২ লাখ টাকা।

ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেয়ার দায়িত্ব পায় এ এস আই শাহজালাল। গেঞ্জি’র সূত্র ধরেই সিসি ক্যামেরা, ফেসবুক ও মোবাইল ট্রেকিং এর মাধ্যমে তদন্ত শুরু করেন তিনি। এক পর্যায়ে মুঠোফোনে ঘটনাটি ছাপিয়ে যেতে পুলিশকে মোটা অংকের টাকার অফার দেয়া হয় তাকে। অফার পেছনে ফেলে গতকাল মোবাইল ট্রেকিং এর সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে এ এস আই মো. শাহজালালের নেতৃত্বে একদল চান্দুরায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেলে ছিনতাইকারীরা দিগন্ত পরিবহনের একটি কোচে করে পালানোর চেষ্টা করে। সেখান থেকে তাদেরকে আটক করেন পুলিশ। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সরাইল বাজারের আদর্শ স্বর্ণ শিল্পলয়ের মালিক বাবুল বণিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ছিনতাইকৃত স্বর্ণের ব্যাগের সন্ধানে বাবুলের দোকানেও তল্লাশি করেছে পুলিশ। তবে বাজারের একাধিক ব্যবসায়ি ও কমিটির কিছু লোকজন জানায়, বাবুল বণিক গভীর ষড়যন্ত্রের শিকার। সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, আটককৃতরা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। অধিকতর তথ্যের জন্য জিজ্ঞাসাবাদ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ