Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

ময়মনসিংহ-২ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি, কার হাতে যাবে ধানের শীষ?

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:৫৪ পিএম

সব রাজনৈতিক দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে,এমন খবরে উৎসবের আমেজ শুরু হয়েছে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে। সাধারণ ভোটাররা মনে করছেন, এ কারণে দলের প্রার্থিতায়ও আসতে পারে চমক। সব দলই জনপ্রিয় এবং ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দিতে পারে। তবে নির্বাচনী এলাকার সব স্থানে আলোচনা, কে হচ্ছেন নৌকার মাঝি? কাকে দেওয়া হচ্ছে ধানের শীষ?

আওয়ামী লীগের মনোনয়নয় ফরম জমা শেষে মনোনয়ন প্রত্যাশীদের আমলনামা এখন দলীয় সভাপতি শেখ হাসিনার টেবিলে। বিএনপি, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।এখন চলছে চুলছেড়া বিশ্লেষণ। বর্তমান সরকারি দল আওয়ামী লীগ থেকে ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে ১৭ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এর মধ্যে আলোচনায় আছেন মাত্র ৪-৫ জন। অপরদিকে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাতজন, আর জাতীয় পার্টি (এ) থেকে ৩জন।

এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের যারা মনোনয়ন ফরম কিনেছেন, তারা হলেন, আওয়ামী লীগ থেকে ভাষা সৈনিক সাবেক এমপি মরহুম এম শামছুল হকের পুত্র ফুলপুর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বর্তমান এমপি মো. শরীফ আহমেদ, আওয়ামী লীগ নেতা সাবেক এমপি মো. হায়াতোর রহমান খান বেলাল, বঙ্গবন্ধু আইনজীবি পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য ব্যারিষ্টার আবুল কালাম আজাদ লিটন, পিএসসি’র সাবেক সদস্য ডা. সোহরাব আলী, ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জেলা আওয়ামীলীগের সদস্য শাহ্ কুতুব চৌধুরী, তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জেলা আইনজীবি পরিষদের নেতা তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এড. ফজলুল হক, কেন্দ্রীয় শ্রমিক লীগের সাবেক নেতা আশরাফ আলী খান, ময়মনসিংহ শহর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিলু, ফুলপুর উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান পৌর আওয়ামী লীগ সাধারন সম্পাদক মোঃ আতাউল করিম রাসেল, গালাগাঁও ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জিয়াউল হক জিয়া, ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সাজ্জাদ জাহান চৌধুরী শাহিন, ময়মনসিংহ জেলা শ্রমিক লীগ সভাপতি আফতাব উদ্দিন, ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আ. রব, তারাকান্দা উপজেলার যুবলীগেরর সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মো. শামছুল আলম রাজু, ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ হাকিম সরকার, শিক্ষাবিদ ও সাংবাদিক অধ্যক্ষ জামাল উদ্দিন ও তারাকান্দা আওয়ামী লীগ নেতা রুবেল চৌধুরী
বিএনপি থেকে যারা মনোনয়ন ফরম কিনেছেন তারা হলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি শাহ্ শাহীদ সারোয়ার, জেলা উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, জেলা উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক ফুলপুর উপজেলা চেয়ারম্যান সাবেক এমপি মুক্তিযোদ্ধা আবুল বাসার আকন্দ, ফুলপুর উপজেলা বিএপির সাবেক সভাপিত অ্যাড. সৈয়দ এনায়েত উর রহমান, জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক সুজাউদ্দৌলা সুজা, যুবদল নেতা শহিদুল ইসলাম, তারাকান্দা বিএন‌পি নেতা মাসুদ রানা খান।
জাতীয় পার্টি থেকে ফুলপুর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব এনায়েত হোসেন মন্ডল, তারাকান্দা জাতীয় পার্টির সদস্য সচিব এমদাদ হোসেন খান, জাতীয় ছাত্র সমাজ নেতা নুর মোহাম্মদ ও জাতীয় পার্টি মঞ্জু গ্রুপের মুক্তিযোদ্ধা শেখ অালা উদ্দিন। ইসলামিক আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) থেকে মুফতী গোলাম মওলা ভূইয়া, বাংলা‌দেশ জ‌মিয়‌তে ইসলাম থে‌কে মাওলানা খায়রুল ইসলাম ও নাগ‌রিক ঐ‌ক্যের কেন্দ্রীয় নেতা অ্যাড‌ভো‌কেট নজরুল ইসলাম দলীয় ম‌নোনয়ন ফরম সংগ্রহ ক‌রে‌ছেন বলে জানা যায়।
কে পাচ্ছেন ধানের শীষ, আর কে হচ্ছেন নৌকার মাঝি,এ নিয়ে ফুলপুর-তারাকান্দার অলি-গলি, রাস্তা-ঘাট, হাট-বাজার, অফিস পাড়া, চায়ের দোকানসহ সর্ত্রই চলছে আলোচনা।
বড় দুটি দলে প্রার্থী জটে দলীয় নেতাকর্মীরা দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন। তবে কে পাচ্ছেন ধানের শীষ, আর কে হচ্ছেন নৌকার মাঝি,এ প্রশ্নের সঠিক জবাব পেতে অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন। আর সাধারণ ভোটাররাও অপেক্ষায় আছেন,শেষ পর্যন্ত কে কে প্রার্থী হচ্ছেন। হিসাব কষছেন কাকে ভোট দিলে তাদের এবং এলাকার উন্নয়ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ