Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

ক্যারিবীয়দের ঘাম ঝরানো প্র্যাকটিস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ৮:২৫ পিএম | আপডেট : ৯:৩৬ পিএম, ১৭ নভেম্বর, ২০১৮

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ঘাম ঝরানোর পর্ব শনিবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এসেছিল। এর আগের দিন গত শুক্রবার কয়েকজন খেলোয়াড় অনুশীলন করলেও শনিবার দৃশ্যপট ছিল পুরো টিম। দলের সব খেলোয়াড়রা দীর্ঘক্ষণ অনুশীলন করে ঘাম ঝরিয়েছেন। খেলোয়াড়রা অনুশীলনে মনোনিবেশ করায় সাংবাদিকদের সাথে কেউ কথা বলেনি।
এ দলটি আজ (রোববার) বিসিবি একাদশের সাথে এমএ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। এ ম্যাচ খেলতে বিসিবি একাদশ শনিবার চট্টগ্রাম এসে পৌঁছেছে। প্রস্তুতি ম্যাচের পর আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং সব বিভাগে ক্রিকেটারদের লম্বা সময় ধরে অনুশীলন করিয়েছেন ক্যারিবিয়ান দলের কোচ।
গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে গতিময় ও বাউন্সি উইকেটে প্রচণ্ড ঝাঁকুনি খেয়েছিল বাংলাদেশের ব্যাটিং। তাদের পেস বোলিংয়ের সামনে বাংলাদেশের ব্যাটসম্যানরা কার্যকর ভূমিকা রাখতে পারেনি। সে সময় টেস্ট সিরিজে ওয়াইটওয়াশ হলেও ওয়ান ডে ও টি-২০তে দু’টি সিরিজ জিতে এসেছিল বাংলাদেশ। কিন্তু এবার ঘরের মাটিতে ফিরিয়ে দেওয়ার পালা।
ওয়েস্ট ইন্ডিজের বোলিংয়ের মূলশক্তি তাদের পেস বোলিং। স্পিনিং উইকেটে মানসম্পন্ন স্পিনে তাদের ব্যাটসম্যানরা বেশ নড়বড়ে। তাছাড়া এ সিরিজের আগে বাংলাদেশ জিম্বাবুয়ের সাথে প্রথম টেস্টে হারলেও ঘুরে দাঁড়িয়েছিল পরের টেস্টটিতে। জিম্বাবুয়েকে হারিয়েছিল বিশাল রানের ব্যবধানে। তাই বাংলাদেশের প্রস্তুতি এবং নিজেদের মাঠে ভালো পারফর্ম করতে পারলে সমস্যায় ফেলা যাবে ক্যারিবিয়ান দলকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর