Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালাহর শেষ মুহূর্তের গোলে মিশরের জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আফ্রিকান নেশনস কাপে মিশরকে ছন্দে রাখতে আবারো গোলের দেখা পেয়েছেন মোহাম্মদ সালাহ। তিউনিশিয়ার বিপক্ষে লিভারপুল এ তারকার শেষ মুহূর্তের নাটকীয় গোলে জয় পেয়েছে মিশর।

মিশরের সঙ্গে আফ্রিকান নেশনস কাপের মূলপর্ব আগেই নিশ্চিত হয়েছিল তিউনিশিয়ার। তাই নিয়মরক্ষার ম্যাচ হিসেবেই শুক্রবার খেলতে নামে দু’দল। আর এ ম্যাচে ৩-২ গোলে জিতে ‘জে’ গ্রুপের শীর্ষে উঠে গেলেন সালাহরা। পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট তাদের। সমান পয়েন্ট তিউনিশিয়ারও। এর আগে গ্রুপ পর্বে সবগুলো ম্যাচেই জয় পেয়েছিল তিউনিশিয়া। এবার মিশরের বিপক্ষে হারে শতভাগ জয়ের ধারায় ছেদ পড়ল দলটির।

আলেকজান্দ্রিয়ায় তিউনিশিয়ার হয়ে দুটি গোলই করেছেন নাইম স্লিতি। মিশরের প্রথম গোলটি করেন মালিক ত্রেজেগেট। পরের গোলটি করেন বাহের এল মোহামাদি। ম্যাচটা ২-২ গোলে ড্রয়েরই আভাস দিয়েছিল একসময়। কিন্তু শেষ মুহূর্তে গোল করে মিশরকে নাটকীয় জয় উপহার দেন সালাহ।

রাশিয়া বিশ্বকাপে অনেকটাই খোলসবন্দি ছিলেন সালাহ। বিশ্বকাপ শেষে একের পর এক গোলে নিজের আসলা জাত চেনানো শুরু করছেন ইংলিশ লিগে গত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা। আন্তর্জাতিক ফুটবলে এনিয়ে টানা আট ম্যাচে গোল করলেন লিভারপুল ফরওয়ার্ড। সবশেষ আট ম্যাচে দশ গোল হলো তার। মিশরের জার্সিতে সবমিলিয়ে সালাহর গোল সংখ্যা ৩৯টি।

আগামী বছরের ১৫ জুন শুরু হবে আফ্রিকান নেশন্স কাপের পরবর্তী আসর। ১৩ জুলাই অনুষ্ঠিত হবে শিরোপা লড়াই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ