Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আরেকটু ভদ্র হও’ কোহলিকে বিসিসিআই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গতপরশুই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় উড়াল দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। সেই সিরিজে সাফল্যের জন্য ভারতের সবচেয়ে বড় ভরসার নাম অধিনায়ক বিরাট কোহলি। তাই তার পূর্ণ মনোযোগ যেন ক্রিকেটেই থাকে, কোথাও বেফাঁস কোনো মন্তব্য করে যেন ফেঁসে না যান- এ কারণে কথাবার্তা বলার ব্যাপারে তাকে আরেকটু সতর্ক হতে বলেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশাসকদের কমিটি। কোহলিকে আরেকটু ন¤্র-ভদ্র হওয়ার আহ্বানও জানিয়েছেন তারা।

অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে প্রশাসকদের কমিটির একজন হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোহলিকে আরেকটু ভদ্র হওয়ার বিষয়টি জানান। আর গতকাল কোহলিকে আনুষ্ঠানিকভাবে ফোন দেওয়া হয় কমিটির পক্ষ থেকে। এই বলে তাকে সতর্ক করা হয় যে, যেকোনো পরিস্থিতিতে তিনি যেন মেজাজ না হারান। তিনি ভারতের অধিনায়ক, এ বিষয়টা যেন তার মাথায় থাকে। এ ব্যাপারে প্রশাসক কমিটির এক মুখপাত্র বলেন, ‘কোহলিকে যেকোনো পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখতে বলা হয়েছে। সেটা সংবাদ সম্মেলনে হোক, মাঠে খেলার সময় হোক, হোক দর্শকদের সঙ্গে কথাবার্তা বলার সময়।’

কিছুদিন আগে নিজের জন্মদিন উপলক্ষে নিজের অফিশিয়াল অ্যাপের উদ্বোধন করেছেন কোহলি। নিজের অফিশিয়াল অ্যাপে একটি ভিডিও ছেড়েছিলেন তিনি। সেখানে এক ভক্তের মন্তব্য পড়ার পর তাকে দেশ ছেড়ে চলে যেতে বলেন ভারতের অধিনায়ক। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে হাস্যরস আর সমালোচনার শিকার হয়েছেন তিনি।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজে সব সময়েই উত্তেজনা ছড়ায়। ২০০৮ সালের ‘মাঙ্কিগেট’ কেলেঙ্কারিই তার জ্বলন্ত প্রমাণ। সেবার কথার লড়াইয়ে মেতেছিলেন হরভজন সিং আর অ্যান্ড্রু সাইমন্ডস। গত বছরও বিবাদে জড়িয়েছিলেন স্টিভেন স্মিথ আর বিরাট কোহলি। তাই অমন কোনো ঘটনা যেন এবার না ঘটে, আগেভাগেই সতর্ক থাকছে ভারতীয় বোর্ড।



 

Show all comments
  • NEJAM PERVEJ ১৮ নভেম্বর, ২০১৮, ১১:১১ পিএম says : 0
    best of luck virat
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ