Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লড়াই করেছেন তিন নারী বক্সার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রথমবার বিশ্ব বক্সিংয়ের রিংয়ে লড়ে লড়াই করে হেরেছেন বাংলাদেশের তিন নারী বক্সার। বিশ্ব আসরে প্রথম অংশগ্রহন বাংলাদেশের শামীমা আক্তার, অনীতা ইসলাম ও ফারজানা আক্তারদের। প্রথম অংশগ্রহণেই সবার প্রশংসা কুড়িয়েছেন তারা। দিল্লিতে অনুষ্ঠিত বিশ্ব আইবা নারী বক্সিং চ্যাম্পিয়নশিপের মতো আসরে তাদের লড়াকু মনোভাবের প্রশংসা করলেন সংশ্লিষ্টরা।

গত বৃহস্পতিবার প্রতিযোগিতার উদ্বোধনী দিনেই লাল-সবুজের বক্সার অনীতা ইসলাম রিংয়ে নামেন। ৫৭ কেজি ওজন শ্রেণীতে তিনি কাজাখস্তানের ইশচানোভার সঙ্গে লড়াই করেন। তিন রাউন্ড পর্যন্ত দূর্দান্ত লড়েছেন অনীতা। যদিও শেষ পর্যন্ত আর পেড়ে উঠেননি। পরের দিন (শুক্রবার) রিংয়ে নামেন বাকি দু’জন। যদিও প্রথম পর্বের বাধা পেরুতে পারেননি শামীমা-ফারজানারা। ৫৪ কেজি ওজন শ্রেণীতে শামীমা দ্বিতীয় বাউটে হেরেছেন ফিলিপাইনের ভিলেগাস কর্দেরোর কাছে। আর ৪৮ কেজিতে জাপানী প্রতিপক্ষ ওয়াডা মাদুকার কাছে প্রথম রাউন্ডেই হার নিয়ে রিং ছেড়েছেন ফারজানা। বাংলাদেশ দলের ম্যানেজার নিজামউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, ‘বিশ্ব বক্সিং রিংয়ে প্রথমবার উঠলো বাংলাদেশের মেয়েরা। এতটা পথ পাড়ি দিয়ে তাদের এই মঞ্চে আসাকে স্বাগত জানাই। তারা যে বড় মঞ্চে উঠার সাহস দেখিয়েছে, এটাই বড় পাওয়া আমাদের কাছে। তারপরও খুব একটা বাজে পারফরম্যান্স হয়নি আমাদের বক্সারদের। নিজেদের সাধ্যমতো চেষ্টা করেছে তারা।’ বক্সিং ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান বলেন, ‘আমি স্বাগত জানাই এই তিন বক্সারকে। যাদের মধ্য দিয়ে আইবা বিশ্ব নারী বক্সিং চ্যাম্পিয়নশিপে যাত্রা করলো লাল সবুজের মেয়েরা। তবে এদেরকে পরিচর্যা করতে হবে। তাহলেই সামনের পথ মসৃণ হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ