Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

সেমিফাইনালে ইংল্যান্ড-উইন্ডিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

‘বি’ গ্রুপ থেকে অস্ট্রেলিয়া ও ভারত সেমিফাইনাল নিশ্চিত করেছিল আগেই। এবার শেষ চারের বাকি দুই দলও পাওয়া গেল। ‘এ’ গ্রুপ থেকে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।

সেন্ট লুসিয়ায় গতপরশু রাতে শুরু নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে তিন বল বাকি থাকতে ৮৫ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। হ্যাটট্রিক করেন ইংল্যান্ডের অ্যানিয়া শ্রুবসোলে। ৮৬ রানের লক্ষ্যটা ইংল্যান্ড পেরিয়ে যায় ৩৫ বল হাতে রেখেই।

একই মাঠে গতকাল ভোরে গ্রুপের অপর ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৩ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে হ্যালি ম্যাথুসের ৬২ ও ডিয়েন্দ্রা ডটিনের ৩৯ রানের সুবাদে ১৮৭ রানের বড় পুঁজি পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে শ্রীলঙ্কা অলআউট হয় ১০৪ রানে। বল হাতেও তিন উইকেট নিয়ে উইন্ডিজ জয়ের নায়ক ম্যাচসেরা হ্যালি।
আগামী ২৩ নভেম্বর হবে দুটি সেমিফাইনাল এবং ২৫ তারিখ হবে শিরোপা নির্ধারণী ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।