Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিসিবি একাদশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

আগের দিন কয়েকজন খেলোয়াড় অনুশীলন করলেও গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের দৃশ্যপটে ছিল গোটা ওয়েস্ট ইন্ডিজ টিম। দিনভর কঠোর চেস-ব্রাথওয়েটরা অনুশীলনে ঘাম ঝরালেও সাংবাদিকদের সাথে কেউ কথা বলেনি। আজ বিসিবি একাদশের সাথে এমএ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি। গতকালই চট্টগ্রাম এসে পৌঁছেছে প্রতিপক্ষ বিসিবি একাদশ। প্রস্তুতি ম্যাচের পর আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

গতকাল ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং সব বিভাগে ক্রিকেটারদের লম্বা সময় ধরে অনুশীলন করালেন ক্যারিবীয়ান দলের কোচ। গত জুলাইতে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে গতিময় ও বাউন্সি উইকেটে প্রচন্ড ঝাঁকুনি খেয়েছিলো বাংলাদেশের ব্যাটিং। তাদের পেস বোলিংয়ের সামনে বাংলাদেশের ব্যাটসম্যানরা কার্যকর ভূমিকা রাখতে পারেনি। সে সময় টেস্ট সিরিজে ওয়াইটওয়াশ হলেও ওয়ানডে ও টি-২০তে দু’টি সিরিজই জিতে এসেছিল বাংলাদেশ। কিন্তু এবার ঘরের মাটিতে ফিরিয়ে দেওয়ার পালা। ওয়েস্ট ইন্ডিজের বোলিংয়ের মূলশক্তি তাদের পেস বোলিং। স্পিনিং উইকেটে মানসম্পন্ন স্পিনে তাদের ব্যাটসম্যানরা বেশ নড়বড়ে। তাছাড়া এ সিরিজের আগে বাংলাদেশ জিম্বাবুয়ের সাথে প্রথম টেস্টে হারলেও ঘুরে দাঁড়িয়েছিল পরের টেস্টটিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ