Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দায়িত্ব ইসির

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারি দল হিসেবে আওয়ামী লীগের লক্ষ্য একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান করা। তবে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর দায়িত্ব নির্বাচন কমিশনের।
গতকাল সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এছাড়া রাজধানীতে একটি পাঁচতারকা হোটেলে আসন্ন জাতীয় নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে কয়েকটি দেশের প্রশ্ন তোলার পরিপ্রেক্ষিতে তিনি বলেন, বিএনপি প্রচুর ‘টাকাপয়সা’ দিয়ে লবিং করাচ্ছে। নির্বাচন নিয়ে অনেকগুলো দেশের সঙ্গে আলোচনা করলে একটি-দুটি দেশ প্রশ্ন তুলতেই পারে। এটা লবিংয়ের মাধ্যমেও হতে পারে।
ধানমন্ডিতে তিনি বলেন, জনগণ ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করবে। এ জন্য সরকারি দল হিসেবে আমরা ধৈর্য্য ধারণ করেছি। বিএনপি আমাদের এ সহনশীলতাকে দুর্বলতা হিসেবে মনে করলে মস্তবড় ভুল করবে।
আগামী দু’তিন দিনের মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন এবং আগামী এক সপ্তাহের মধ্যে অ্যালায়েন্সের মধ্যে আসন ভাগাভাগির কাজ চূড়ান্ত করা হবে জানিয়ে কাদের বলেন, বিজয়ী হওয়ার মত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদেরকেই আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হবে। দুর্বল প্রার্থীকে মনোনয়ন দিয়ে হারের ঝুঁকি নেবেন না। কারণ বিএনপির প্রার্থীকে তারা দুর্বল প্রতিদ্ব›দ্বী হিসেবে নিচ্ছেন না।
সেতুমন্ত্রী বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলীয়ভাবে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
দেশী-বিদেশী সকল সমীক্ষা ও জরিপে আওয়ামী লীগ জনপ্রিয়তার তুঙ্গে উল্লেখ করে তিনি বলেন, আমরা গত তিন-চার দিন ৫-৬ টি জরিপ প্রতিবেদন স্টাডি করেছি। এ সকল জরিপে শুধু আওয়ামী লীগের জনপ্রিয়তা নয়, প্রতিদ্ব›দ্বী রাজনৈতিক দলগুলোর জনপ্রিয়তাও যাচাই করা হয়েছে।
নয়াপল্টনে পুলিশের ওপর পরিকল্পিত হামলা হয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে হেরে যাওয়ার ভয় থেকেই তারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, আগুন দিয়ে পুলিশের গাড়ী পোড়াবে, পুলিশকে আহত করে হাসপাতালে পাঠাবে, আর মামলা হবে না, তা কখনো হতে পারে না। বিএনপির সন্ত্রাস ও নাশকতা বিনা শাস্তিতে ঢাকা পড়ে যাবে তা কি করে হয়? জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর তারা এ ধরনের দু:সাহস কি করে দেখায়? অপরাধীদের বিরুদ্ধে মামলা হওয়া অপরাধ কিনা তিনি সেই প্রশ্ন রাখেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ